চট্টগ্রাম

মাত্র দুই মাসে চলে যেতে হচ্ছে সিএমপি কমিশনারকে

দায়িত্ব নেওয়ার মাত্র দুই মাসের মাথায় চট্টগ্রাম ছাড়তে হচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলামকে। তার সাথে চট্টগ্রাম ছাড়তে হবে জেলা পুলিশ সুপার এবং চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপ-মহাপরিদর্শককেও (ডিআইজি)।

বুধবার (২১) আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের চট্টগ্রাম থেকে সরিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনাকে সংযুক্ত করা হয়েছে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে। এছাড়া জেলা পুলিশ সুপার এস.এম শফিউল্লাহকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

জনস্বার্থে এ আদেশ কার্যকর হবে বলেও জানানো হয় ওই প্রজ্ঞাপনে।

গত ২৩ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পান মো. সাইফুল ইসলাম। এরপর ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা।

এ সময় হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হয় অনেকগুলো থানা। পুলিশের কর্মকর্তা ও সদস্যরা আত্মগোপনে চলে যান। সরকার পতনের পর পুলিশের শীর্ষস্থানীয় পদগুলোতে পরিবর্তন আসে।

৭ আগস্ট পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ দেওয়া হয় মো. ময়নুল ইসলামকে। ৮ আগস্ট দায়িত্ব নেয় অন্তর্বর্তীকালীন সরকার। ১২ আগস্ট থেকে ট্রাফিক পুলিশ দায়িত্বপালন শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *