চট্টগ্রামসীতাকুন্ড

সীতাকুণ্ডে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল কর্তৃপক্ষের স্বীকারোক্তি

চট্টগ্রামের সীতাকুণ্ডে এক বেসরকারি ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। গত শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে সীতাকুণ্ড ন্যাশনাল হাসপাতালে মৃত্যু হয় ওই নবজাতকের।

ভুক্তভোগী ফরহাদ হোসেন সাকিব অভিযোগ করেছেন, তার স্ত্রীকে প্রথমে নরমাল ডেলিভারির আশ্বাস দিয়ে হাসপাতালে আটকে রাখা হয়। পরে দীর্ঘসূত্রিতা ও অপারেশনে দক্ষ চিকিৎসকের অনুপস্থিতির কারণে সিজারিয়ান অপারেশন করতে দেরি হয় এবং শিশু মৃত জন্ম নেয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সীতাকুণ্ড ন্যাশনাল হাসপাতাল কর্তৃপক্ষও চিকিৎসকের অবহেলা স্বীকার করেছে। হাসপাতালের ব্যবস্থাপক মো. বেলাল হোসেন জেলা সিভিল সার্জনকে পাঠানো এক চিঠিতে উল্লেখ করেন, “নবজাতকের মৃত্যুতে ডা. সাদিয়া রহমানের অবহেলার বিষয়টি স্পষ্টভাবে প্রমাণিত।”

তিনি আরও জানান, ভর্তি হওয়া রোগী ডা. সাদিয়া রহমান ও নার্স বিবি খাদিজা এবং সহকারী নার্স শামসুন নাহারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। রোগীর অবস্থার অবনতি হলেও প্রায় ২০ ঘন্টা পরে অন্য হাসপাতাল থেকে চিকিৎসক এনে অপারেশন করানো হয়, যা অনেক দেরি হয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসক ডা. সাদিয়া রহমানের বক্তব্য জানার জন্য একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

ভুক্তভোগী পরিবার আজ রবিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষও সিভিল সার্জনকে চিঠি দিয়ে দোষী চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *