চট্টগ্রামসাতকানিয়া

সাতকানিয়ায় চার ইউপি চেয়ারম্যানসহ ৮১ আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

সাতকানিয়া উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার কেঁওচিয়া ইউনিয়নের বাসিন্দা মো. তসলিম সাতকানিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখিত আসামিদের মধ্যে রয়েছেন কেঁওচিয়া ইউপি চেয়ারম্যান মো. ওসমান আলী, মাদার্শা ইউপি চেয়ারম্যান আ ন ম সেলিম চৌধুরী, পশ্চিম ঢেমশা ইউপি চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম, ঢেমশা ইউপি চেয়ারম্যান মির্জা আসলাম সরোয়ার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম, উত্তর সাতকানিয়া স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবু ছালেহ শান, সাতকানিয়া পৌরসভা যুবলীগের সভাপতি আনিসুর রহমান, এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম। মোট ৮১ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৮ জুলাই সাতকানিয়ার কেরানীহাট এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ নেতা-কর্মীরা হামলা চালায়। প্রথমে তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এরপর লাঠিসোঁটা, হকিস্টিক ও ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আক্রমণ চালিয়ে পাঁচজনকে আহত করে।

আহতদের মধ্যে মো. সিফাত, খুরশিদ আলম, মুদাসসির, নুরুল আলম তালুকদার, এবং মোহাম্মদ সেলিম রয়েছেন। মামলার বাদী মো. তসলিম আহত মো. সিফাতের বাবা।

সাতকানিয়া থানার ওসি মিজানুর রহমান জানান, মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *