চট্টগ্রামফটিকছড়ি

ফটিকছড়িতে ভুল চিকিৎসার অভিযোগে হাসপাতালে হামলা

চট্টগ্রামের ফটিকছড়িতে সেন্ট্রাল পার্ক হাসপাতালে এক প্রসূতির ভুল চিকিৎসার অভিযোগ উঠেছে। এই অভিযোগের প্রেক্ষাপটে বিক্ষুদ্ধ জনতা হাসপাতালে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

গত বুধবার (২৮ আগস্ট) মধ্যরাতে উপজেলার নাজিরহাটে অবস্থিত এই হাসপাতালে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার রাতে উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামের গৃহবধূ মুন্নি আকতার (৩০) প্রসব বেদনায় আক্রান্ত হলে তাকে এই হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ অস্ত্রোপাচারের মাধ্যমে তার এক পুত্র সন্তান প্রসব করান। কিন্তু পরবর্তীতে মুন্নির অবস্থা গুরুতর হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

মুন্নির পরিবারের দাবি, হাসপাতালে ভুল চিকিৎসার কারণেই তার অবস্থা গুরুতর হয়েছে। এই অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ জনতা হাসপাতালে হামলা চালায়। এতে হাসপাতালের কাঁচের জানালা, আসবাবপত্র এবং দরজা ভাঙচুর হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে ডাকা হয়।

মুন্নির মামা মো. হাসেম অভিযোগ করেছেন, “ভাগিনিকে হাসপাতালে ভুল চিকিৎসা করা হয়েছে। আমি ইউএনওর মাধ্যমে বিষয়টির সঠিক বিচার চাই।”

ফটিকছড়ি থানার ওসি মো. মীর মোহাম্মদ নুরুল হুদা জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী জানিয়েছেন, তিনি নিজে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

সেন্ট্রাল পার্ক হাসপিটালের প্রধান ডা. মো. সোলায়মান ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর সঠিক চিকিৎসাই করেছে।

এই ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *