চট্টগ্রাম

বন্যাদুর্গত এলাকায় পুনর্বাসনের উদ্যোগ এশিয়ান গ্রুপের

বন্যাদুর্গত এলাকায় পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে এশিয়ান গ্রুপ। সম্প্রতি দুর্গত এলাকায় ব্যাপক মানবিক সহায়তার পর এমন উদ্যোগ নেওয়া হয়।

শিল্প গ্রুপ এশিয়ান বন্যাকবলিত ফেনী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রামের ফটিকছড়ি, নগরীর কালুরঘাট ও মোহরা এলাকায় খাবার, কাপড় ও নগদ অর্থ বিতরণ এবং মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে বন্যাপীড়িত মানুষের মাঝে। এছাড়া বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্যোগও নেওয়া হয়েছে ইতিমধ্যে।

মানবিক এসব কর্মকাণ্ডে অংশ নিয়েছেন এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ সালাম, উপ ব্যবস্থাপনা পরিচালক সাকিফ সালাম ও পরিচালক ওয়াসিফ আহমেদ সালাম। এ পর্যন্ত ২০ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ ও মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বানভাসি মানুষদের স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। কাপড় দেওয়া হয়েছে প্রায় ১৫ হাজার মানুষকে। এছাড়া নগদ অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে ১০ হাজারের বেশি মানুষের কাছে। পাশাপাশি অন্যান্য মানবিক কার্যক্রমও অব্যাহত আছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে এশিয়ান গ্রুপের পরিচালক ওয়াসিফ আহমেদ সালাম বলেন, এসব আমাদের ধারাবাহিক ও নিয়মিত মানবিক কার্যক্রমের অংশ। সাম্প্রতিক সময় ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ হঠাৎ বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে এসব এলাকার লাখ লাখ মানুষ। ব্যাপক প্রাণহানী ও ফসলের ক্ষতি হয়েছে। দুর্বিষহ হয়ে পড়েছে জীবনযাপন। তাই আমরা চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়াতে। এখন আমরা ক্ষতিগ্রস্তদের বাড়ি-ঘর মেরামতের মাধ্যমে তাদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছি। আমাদের এসব মানবিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *