শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম আগামী ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ক্লাস আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিন কমিটির সুপারিশক্রমে আগামী ২২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ১ম বর্ষের ক্লাস আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আন্তঃব্যক্তিক সম্পর্ক উন্নয়ন এবং দ্বন্দ্ব নিরসনের লক্ষ্যে বিভাগ/ ইনস্টিটিউট/ অনুষদ ও কেন্দ্রীয় পর্যায়ে ইতোমধ্যে গৃহীত প্রস্তাবনাসমূহ, যা বাস্তবায়নের প্রক্রিয়াধীন রয়েছে, সে ব্যাপারে সিন্ডিকেট সভাকে অবহিত করা হয়। সিন্ডিকেট সদস্যরা এতে পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

নাম না প্রকাশের শর্তে সিন্ডিকেটের এক সদস্য বাংলানিউজকে বলেন, সভার শুরুতে নবনিযুক্ত উপাচার্য বিশ্ববিদ্যালয় শুরু করতে অংশীজনদের সাথে মতবিনিময়সহ বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। পরে ক্লাস শুরুর বিষয়ে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *