চট্টগ্রামহাটহাজারী

চাঁদা না দিলে গুলি! হাটহাজারীতে বাড়িতে হামলা ও শ্লীলতাহানির অভিযোগে মামলা

চট্টগ্রামের হাটহাজারীর দক্ষিণ পাহাড়তলীর ফতেয়াবাদে হাজী সফর আলী চৌধুরীর বাড়িতে হামলা, ভাঙচুর, চাঁদাবাজি ও শ্লীলতাহানির অভিযোগে মো. আমজাদ ও তার স্ত্রী রেশমা আক্তারসহ ৫-৬ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে ছেমন আরা খানম (৬৪) বাদী হয়ে এ মামলাটি করেন।

বাদীর অভিযোগ, বিবাদী মো. আমজাদ (৪৫) ও তার স্ত্রী রেশমা আক্তার (৩০), এবং তাদের সঙ্গে আরও ৫-৬ জন অজ্ঞাতনামা ব্যক্তি গত ১০ সেপ্টেম্বর তার বসতবাড়িতে প্রবেশ করে ভাঙচুর চালায় এবং প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন করে। এসময় তারা তাকে শ্লীলতাহানির চেষ্টাও করে।

ছেমন আরা খানম অভিযোগ করেন, আমজাদ স্থানীয়ভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিলেন। তিনি তার পরিবারের কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করেছিলেন এবং চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি দেন। বাদীর স্বামী বর্তমানে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন, যা মামলার সঙ্গে সংযুক্ত প্রমাণাদি হিসেবে আদালতে উপস্থাপন করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ সাইফ উদ্দিন জানান, বিবাদীরা সম্পত্তি জবরদখল করার জন্য দীর্ঘদিন ধরে স্থানীয় সন্ত্রাসীদের সহযোগিতা নিয়ে বাদী ও তার পরিবারকে ভয়ভীতি দেখিয়ে আসছেন।

ছেমন আরা খানম বলেন, ‘আসামিরা আমাকে বলেছেন, দশ লক্ষ টাকা চাঁদা না দিয়ে কেন বাড়িতে সুন্দরভাবে ঘুমাচ্ছিস এবং শান্তিমত বসবাস করছিস? আমি কোন চাঁদা দিতে পারব না বলার সাথে সাথে আমজাদ আমাকে বলে, ‘আমার বউ রেশমাকে চিনিস? আমার বউয়ের বাড়ি হচ্ছে মদনহাট। আমার বউয়ের সন্ত্রাসী বাহিনী আছে। চাঁদা না দিলে সোজা একেকজনকে গুলি করে মেরে ফেলব। আগামী ১৫ দিনের মধ্যে দশ লাখ টাকা চাঁদা প্রদান না করলে আমরা তোমাদের হত্যা করে লাশ গুম করে ফেলব।’

আদালত মামলাটি গ্রহণ করে হাটহাজারী থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবী মোহাম্মদ সাইফ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *