চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

মানিকছড়িতে শেষ দিনের অবরোধ, যান চলাচল সাময়িক বন্ধ

পার্বত্য জেলায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টার সড়ক অবরোধ কর্মসূচির শেষ দিনে খাগড়াছড়ির মানিকছড়িতেও অবরোধ পালন করা হয়েছে।

আজ সোমবার সকালে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের জামতলা, গবামারা এবং ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদরের মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রি কলেজের সামনে টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করে বিক্ষুব্ধরা।

অবরোধ চলাকালীন সময়ে উক্ত সড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। তবে রোগী বহনকারী সিএনজি, অ্যাম্বুলেন্স ও জরুরি যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অবরোধের এক পর্যায়ে মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিনের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা সড়ক অবরোধ কর্মসূচি বন্ধ করে চলে যান। পরে সড়ক থেকে জ্বলন্ত টায়ার ও বাঁশ-গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, ৭২ ঘণ্টা সড়ক অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে অবরোধ পালনের চেষ্টা করলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *