পার্বত্য চট্টগ্রামশিক্ষা

এইচএসসি : কাপ্তাইয়ে প্রথম দিন অনুপস্থিত ৬

সারাদেশের ন্যায় রাঙামাটির কাপ্তাই উপজেলায়ও একযোগে শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা।

রবিবার (৩০ জুন) থেকে কাপ্তাই উপজেলায় একমাত্র পরীক্ষার কেন্দ্র কর্ণফুলী সরকারি ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা। প্রথম দিনে বাংলা ১ম পত্র পরীক্ষায় কেন্দ্রটিতে অনুপস্থিত ছিলেন ৬ পরীক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী সরকারি কলেজের উপাধ্যক্ষ ও পরীক্ষা মনিটরিং কমিটির আহবায়ক সিরাজ উদ্দিন। তিনি জানান, এইচএসসি পরীক্ষার ১ম দিনে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। তবে ১ম দিনের পরীক্ষাতে ৬ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

এদিকে কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম বেলাল চৌধুরী জানিয়েছেন, উপজেলার একমাত্র কেন্দ্র কর্ণফুলী সরকারি কলেজ কেন্দ্রে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখায় মোট আটশ ৫২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজের একশ ৬৪ জন এবং কর্ণফুলী সরকারি কলেজের ছয়শ ৮৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

অন্যদিকে প্রথমদিনের পরীক্ষায় কেন্দ্র পরিদর্শন শেষে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, কাপ্তাই উপজেলার একমাত্র কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের লক্ষ্যে বোর্ডের নির্দেশনা মোতাবেক আমাদের সকল প্রস্তুতি রয়েছে। কেন্দ্রের দুইশ গজের মধ্যে আইন-শৃঙ্খলার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সুষ্ঠু পরিবেশে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *