অন্যান্য

কুমিল্লায় স্ত্রীকে হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা নাঙ্গলকোটে গৃহবধূ ঝর্ণা আক্তারকে হত্যার দায়ে স্বামী আবদুর রবকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় দিয়েছেন। এছাড়া আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর আগে নাঙ্গলকোটের বামবাতাবাড়িয়ার আবদুর রবের সঙ্গে বিয়ে হয় ঝর্ণা আক্তারের। বিয়ের পর থেকেই আসামি আবদুর রব ঝর্ণাকে যৌতুকের জন্য নির্যাতন করতে থাকে। বিভিন্ন সময় ঝর্ণাকে দিয়ে শ্বশুর বাড়ি থেকে যৌতুকের টাকা আদায়ও করে। পরে আবদুর রব দ্বিতীয় আরেকটি বিয়ে করে। এরপর থেকে ঝর্ণা যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে তার ওপর অত্যাচারের মাত্রা বেড়ে যায়। টাকা না দিলে ঝর্ণাকে মেরে ফেলার হুমকিও দেয় আবদুর রব।

২০১০ সালের ২৯ নভেম্বর রাত আড়াইটার দিকে আসামি আবদুর রবের মা রাবেয়া আক্তার ঝর্ণার বাবা শামসুল হককে ফোন করে জানায়, আবদুর রব ঝগড়া করে ঝর্ণাকে হত্যা করেছে। পরে মেয়ের শ্বশুরবাড়ি গিয়ে ঝর্ণার মরদেহ দেখতে পান শামসুল হক। পরদিন ৩০ নভেম্বর শামসুল হক বাদী হয়ে নাঙ্গলকোট থানায় মামলা করেন। তদন্ত সাপেক্ষে পুলিশ আবদুর রবকে আটক করে।

কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত জানান, আবদুর রব জবানবন্দিতে স্ত্রীকে হত্যার বিষয়টি স্বীকার করেছে। দোষী প্রমাণিত হওয়ায় আদালত আজ আবদুর রবকে মৃত্যুদণ্ডের রায় দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *