চট্টগ্রাম

চট্টগ্রামে জেলা প্রশাসক হিসেবে আসা হচ্ছে না ফরিদা খানমের!

চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে প্রত্যাহার করে নেওয়ার ২০ দিনের মাথায় নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব ফরিদা খানমকে। তবে নিয়োগ পেলেও চট্টগ্রামে জেলা প্রশাসক হিসেবে তাঁর আসা হচ্ছে না বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানভীর-আল-নাসীফ।

গত ৯ সেপ্টেম্বর ও ১০ সেপ্টেম্বর দুই দফায় চট্টগ্রামসহ ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়। এ নিয়ে ঘোর আপত্তি জানিয়েছেন আওয়ামী লীগ সরকারের আমলে বঞ্চিত ‘বিএনপিপন্থি’ হিসেবে পরিচিত কর্মকর্তারা। তাদের আপত্তির মুখে ডিসি নিয়োগের প্রজ্ঞাপন বাতিল হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তাদের দাবি, অন্তর্বর্তী সরকার নতুন যাদের জেলা প্রশাসক নিয়োগ দিয়েছেন, তারা বিগত সরকারের সুবিধাভোগী ও আশীর্বাদপুষ্ট। আওয়ামী লীগ সরকারের সময়েও এসব কর্মকর্তা ভালো পদে ছিলেন। নতুন নিয়োগ পাওয়া ডিসিদের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান তারা।

এদিকে, বুধবার (১১ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার সঙ্গে সদ্য নিয়োগ পাওয়া জেলা প্রশাসকদের (ডিসি) একটি ব্রিফিং অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটি অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। এজন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ডিসিদের পদায়কৃত কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা করতে বারণ করা হয়েছে। তাদের ঢাকায় অবস্থান করতে বলা হয়েছে। সবাইকে হোয়াটঅ্যাপে এ বার্তা প্রেরণ করা হয়েছে এবং প্রাপ্তিস্বীকার করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার দেশের ২৫ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় সরকার। মঙ্গলবার আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *