কক্সবাজারচট্টগ্রাম

চুরির মুঠোফোন কিনে প্রাণটাই হারাল চকরিয়ার তরুণ

চোরচক্রের কাছে মোবাইল ফোন কিনে সেই দ্বন্দ্বের জেরে ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছে চকরিয়ার এক তরুণ। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার কোনাখালী ইউনিয়নের মরংঘোনা এলাকায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।

নিহত তরুণের নাম আসহাবুল করিম ওরফে জিহাদ (২০)। তিনি পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের সিকদারপাড়া এলাকার মকসুদুল করিম ওরফে বাচ্চুর ছেলে। তিনি কক্সবাজার সিটি কলেজে স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। এ ঘটনায় মো. সোহান (২৩) নামের একজনকে আটক করেছে পুলিশ।

পরিবার, স্থানীয় লোকজন ও পুলিশ সূত্র বলছে, কোনাখালী ইউনিয়নের মাতামুহুরী নদীর পাড়কেন্দ্রিক কয়েকটি মুঠোফোন চোরচক্র আছে। এলাকাটি স্থানীয়ভাবে ‘সিঙ্গাপুর মার্কেট’ নামে পরিচিত। সেখানে দেশের বিভিন্ন এলাকা থেকে চুরি করা মুঠোফোন মজুত করা হয়। পরে কম দামে সেসব মুঠোফোন বিক্রি করা হয়।

কয়েকদিন আগে আসহাবুল ওই ‘সিঙ্গাপুর মার্কেট’ থেকে একটি মুঠোফোন কেনেন। মুঠোফোনটি চার্জে সমস্যা করায় তা ফেরত দিয়ে টাকা চান তিনি। এ ঘটনাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার চোরচক্রের কয়েকজনকে পেকুয়া থানা এলাকায় পেয়ে তাদের মারধর করেন আসহাবুল ও তার বন্ধুরা।

গতকাল সন্ধ্যায় আসহাবুল ও তার দুই বন্ধু মোটরসাইকেল নিয়ে মরংঘোনা এলাকায় যান। সেখানে চোরচক্রের সদস্যরা আসহাবুলকে ধরে এলোপাথাড়ি ছুরিকাঘাত করেন ও গাছের বাটাম দিয়ে পেটান। এ সময় আসহাবুলের ২ বন্ধু ভয়ে মাতামুহুরী নদীতে ঝাঁপ দিয়ে প্রাণরক্ষা পান। ছুরিকাঘাতের পর পালিয়ে যাওয়ার সময় মো. সোহান নামের একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয় লোকজন।

আহত আসহাবুলকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোজাম্মেল হোসেন বলেন, নিহত তরুণকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার বুকে একাধিক ছুরিকাঘাতের চিহ্ন ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *