জাতীয়

পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ ৩৫ প্রত্যাশীরা, কয়েকজন আটক

রাজধানীর শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে চাকরিতে আবেদন বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের আন্দোলন ছত্রভঙ্গ করে দিয়েছে শাহবাগ থানা পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৫ জন আন্দোলনকারীকে আটক করা হয়েছে বলেজানা গেছে।

আটকদের মধ্যে ৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের সদস্য সচিব রাসেল, আল-আমিন, আজম, রিমা আক্তার, মানিক দাস, হুমায়ূন কবির, লিমা আক্তারের নাম জানা গেছে।

শনিবার (১১ মে) বিকেল চারটার দিকে এ ঘটনা ঘটে। এরআগে, বিকেল সাড়ে তিনটার দিকে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে আন্দোলনকারীরা।

দেখা যায়, রাজু ভাস্কর্য থেকে গণভবন অভিমুখে পদযাত্রা নিয়ে বের হন আন্দোলনকারীরা। পরে পুলিশ জাতীয় যাদুঘরের দক্ষিণ পাশে তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে অন্তত এক ঘণ্টা বাকবিতণ্ডা চলে আন্দোলনকারীদের।

বাকবিতণ্ডার সময়ই আন্দোলনকারীদের একাংশ পুলিশের চোখ ফাঁকি দিয়ে শাহবাগ মোড়ে চলে যায়। তাদের ধাওয়া করতে গেলে বাকি অংশও ব্যারিকেড সরিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয়। পরে শাহবাগ থানার ওসি মোস্তাজিরুর রহমানের নেতৃত্বে একটি দল আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় অন্তত ১৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে আন্দোলনকারী শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে। সেখান থেকে চাকরিপ্রত্যাশীরা ফের রাজু ভাস্কর্যের দিকে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *