জাতীয়

ভিকারুননিসার অধ্যাপক হাসিনা বেগমের এমপিও স্থগিত অবৈধ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক (সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ) হাসিনা বেগমের এমপিও স্থগিতের আদেশ অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। রোববার (১৯ নভেম্বর) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ এই রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তিনি জানান, কিছু মিথ্যা অভিযোগের ভিত্তিতে ২০২০ সালের ২৭ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (বেসরকারি-১) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক বরাবর এক আদেশ ইস্যু করেন। ওই আদেশে হাসিনা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশনা দেন।

ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন হাসিনা বেগম। ওই রিটের প্রাথমিক শুনানি শেষে বিগত একই বছরের ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল জারি করেন। রুলে ২৭ জানুয়ারির আদেশ কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট। ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে এদিন রায় দেন হাইকোর্ট।

রায়ে ২০২০ সালের ২৭ জানুয়ারির আদেশটি অবৈধ ঘোষণা করে (রুল মঞ্জুর) রিটকারীর পক্ষে হাইকোর্ট চূড়ান্ত রায় দেন বলে জানান আইনজীবী ছিদ্দিক। তিনি আরও বলেন, এই রায়ের ফলে সহকারী অধ্যাপক (সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ) হাসিনা বেগমের চাকরির সুযোগ-সুবিধা পেতে আর কোন বাধা থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *