চট্টগ্রাম

ভোক্তা অধিকারের অভিযানে যা ধরা পড়লো

মূল্য তালিকা নেই। সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) নেই।

যা যা আছে তা কল্পনাতীত। নকল পণ্য, মুড়ির বস্তার ওপর ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুঁড় সংরক্ষণ।

এসব অপরাধে ৬টি দোকানকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (৯ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় এবং ছাত্র-জনতার সমন্বয়ে বাকলিয়া ও অক্সিজেন এলাকায় পরিচালিত অভিযানের চিত্র এটি।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেবনাথ এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার।

রানা দেবনাথ বাংলানিউজকে বলেন, মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে হাসানের সবজির দোকানকে ২ হাজার টাকা, বায়েজিদ পোল্ট্রিকে ৩ হাজার টাকা, সিদ্দিক সবজির দোকানকে ২ হাজার টাকা এবং কাঞ্চনের সবজির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এমআরপি বিহীন পণ্য সংরক্ষণের দায়ে মেসার্স এসএম ট্রেডার্সকে ৩ হাজার টাকা এবং নকল পণ্য, মুড়ির বস্তার ওপর ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুঁড় সংরক্ষণের দায়ে মেসার্স নূর উদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এরূপ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *