চট্টগ্রামরাজনীতি

আ.লীগ নেতাকে গুম করার হুমকি দেওয়ায় থানায় জিডি

চট্টগ্রাম: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করায় প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটন নামে এক আওয়ামী লীগ নেতাকে গুম-মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর হুমকির অভিযোগ উঠেছে বর্তমান সংসদ সদস্য ও হুইপ শামসুল হক চৌধুরীর বিরুদ্ধে।

জীবনের নিরাপত্তা শঙ্কায় পটিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন পটিয়া থানা আওয়ামী লীগের সদস্য লিটন বড়ুয়া। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থক হওয়ায় গুম করাসহ বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে জিডিতে উল্লেখ করেছেন তিনি।

জিডিতে উল্লেখ করা হয়, পটিয়া থানার অন্তরগত পাইরোল গ্রামের বাসিন্দা হই। আমি পটিয়া থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহেরুল ইসলাম চৌধুরীর জন্য নিয়মিত মাঠে-ময়দানে কাজ করছি। কিন্তু বর্তমান সংসদ সদস্য উক্ত আসনে স্বতন্ত্র পদপ্রার্থী হয়ে নির্বাচন করছেন। যেহেতু উনি বর্তমানেও সংসদ সদস্য থাকায় উনার লালিত-পালিত সন্ত্রাসীসহ উনি সরাসরি এবং বিভিন্ন মাধ্যমে আমাকে হুমকি দিচ্ছেন।

যেকোনো মুহূর্তে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলতে পারেন অথবা অস্ত্র মামলা বা ইয়াবা মামলা দিয়ে নির্বাচনের আগে আমাকে জেলহাজতে দিতে পারেন। আমি আশঙ্কা করছি যে, শুধু পটিয়া এলাকা নয়, যেহেতু আমি চট্টগ্রাম শহরে বসবাস করি, যেকোনো জায়গায় আমাকে মেরে ফেলতে পারেন বা গুম করতে পারেন অথবা মিথ্যা মামলা দিয়ে জেলহাজতে পাঠাতে পারেন। আমি ব্যক্তিগত নিরাপত্তাহীনতার আশঙ্কা কারছি।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, নৌকার সমর্থক লিটন বড়ুয়া নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি পুলিশ গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *