খেলা

মিলারের সেঞ্চুরিতে মানরক্ষা, অস্ট্রেলিয়াকে সহজ টার্গেট দক্ষিণ আফ্রিকার

ডেভিড মিলার ব্যাটিংয়ে যখন নামেন, দল তখন খাদের কিনারায়। হাইনরিখ ক্লাসেনকে নিয়ে সামাল দেন সেই চাপ।

তবে ক্লাসেনের বিদায়ে আবারও বিপাকে পড়ে প্রোটিয়ারা। কিন্তু একপ্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে যান ডেভিড মিলার। সেমিফাইনালের মঞ্চে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এনে দেন লড়াকু সংগ্রহ।
কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ২১২ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ইনিংসের শুরুটা ছিল অজি পেসারদের। মেঘলা কন্ডিশনের পুরো সুবিধা নিয়ে প্রোটিয়া ব্যাটারদের নাভিশ্বাস তুলেন তারা। ২৪ রান না যেতেই দক্ষিণ আফ্রিকা হারায় ৪ উইকেট।

প্রথম ওভারেই তার মুখে অজি অধিনায়ক প্যাট কামিন্সের মুখে হাসি ফোটান মিচেল স্টার্ক। বাঁহাতি এই পেসারের বলে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। অফ ফর্মে থাকা এই ব্যাটার আজ রানের খাতাই খুলতে পারেননি।

মাত্র ২৪ রানে ৪ উইকেট হারানোর পর হাইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলারের ব্যাটে প্রতিরোধ গড়ার চেষ্টা করে প্রোটিয়ারা। ইনিংসের ১৪তম ওভারে বৃষ্টির আঘাতে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। কাভার সরানোর পর লড়াই চালিয়ে যান ক্লাসেন-মিলার।

বাকিটা পথ একাই লড়াই করে দক্ষিণ আফ্রিকাকে দুই শ পার করান মিলার। একইসঙ্গে ১১৫তম বলে কামিন্সকে ছক্কা মেরে স্পর্শ করেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। কিন্তু পরের বলেই হেডকে ক্যাচ দিয়ে থেমে যেতে হয় তাকে। তার ১০১ রানের ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৫ ছক্কায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *