কক্সবাজার

মুহূর্তেই ঢাকা-কক্সবাজার ট্রেনের টিকিট শেষ

শুরু হলো কক্সবাজার এক্সপ্রেসের টিকিট বিক্রি। বৃহস্পতিবার দেয়া ১, ২ ও ৩ ডিসেম্বরের টিকিট। মাত্র দেড় ঘন্টায় শেষ হয়ে যায় ঢাকা-কক্সবাজার ট্রেনের ২ হাজার ৫০০ টিকিট। আর কক্সবাজার আইকনিক রেলস্টেশনে কারিগরি ত্রুটির কারণে কক্সবাজার-ঢাকা টিকিট বিক্রিতে কিছু ধীরগতি ছিল। তারপরও এই স্টেশনে বিক্রি হয় প্রায় ২ হাজার টিকিট। আর আইকনি স্টেশনে টিকিট পেয়ে বাঁধ-ভাঙ্গা উচ্ছ্বাস ছিল কক্সবাজারবাসির।

বৃহস্পতিবার কাউন্টার ও অনলাইনে একযোগে শুরু হয় টিকিট বিক্রি। প্রথমদিন ঢাকা ও কক্সবাজারে টিকিট বিক্রি হয় প্রায় সাড়ে ৪ হাজার।

কক্সবাজার শহরের ডিককুল এলাকার বাসিন্দা নাজিম উদ্দিন বলেন, ‘ভাবতেও পারছি না কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ট্রেনের টিকিট কাটব, কক্সবাজার থেকে ট্রেনে করে ঢাকা যাব।’

পহেলা ডিসেম্বর প্রথমে মাত্র ১৬টি কোচ দিয়ে যাত্রা শুরু করছে কক্সবাজার এক্সপ্রেস। শোভন চেয়ার ৬৯৫ এবং স্নিগ্ধা এসি চেয়ার ১৩২৫ টাকা দাম ধরা হয়েছে। নিমিষেই ঢাকা কাউন্টারে শেষ হয়েছে পহেলা ডিসেম্বরের সব টিকিট আর মাত্র দেড় ঘন্টায় শেষ হয় ২ ও ৩ ডিসেম্বরের সব টিকিট।

কক্সবাজার আইকনিক স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, ‘সকাল ৮টা থেকে ১, ২ ও ৩ ডিসেম্বরের টিকিট অনলাইনে ও রেলস্টেশনে বিক্রি শুরু হয়। যা এক টানা দেয়া রাত ১০টা পর্যন্ত। প্রথম দিন কক্সবাজার স্টেশনের কাউন্টার এবং অনলাইন থেকে ২ হাজার টিকিট বিক্রি হয়। প্রথম দিনই ১৬ লাখ টাকার টিকিট বিক্রি হয়।

সকাল সাড়ে ১০টার দিকে তিনি আরও বলেন, সারা দেশের মানুষ অনলাইনে ট্রেনের টিকিট কিনছেন। ঢাকা থেকে কক্সবাজার রুটের সব টিকিট বিক্রি হয়ে গেছে। কক্সবাজার থেকে ঢাকা রুটের মাত্র কিছু টিকিট বিক্রি এখনো বাকি আছে। শুক্রবার সকাল ৮টা থেকে ৪ ডিসেম্বরের টিকিট বিক্রি শুরু হবে। আগামী ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার থেকে প্রথম ট্রেন ঢাকা ছাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *