চট্টগ্রামরাজনীতি

‘যুবলীগে ইয়াবা কারবারি, চাঁদাবাজ ও ভূমিদস্যুদের স্থান নেই’

দীর্ঘদিন পর বাঁশখালী যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাঁশখালী যুবলীগের সভাপতি তাজুল ইসলামের মৃত্যু ও সাধারণ সম্পাদক মকছুদ মাসুদ প্রবাসে থাকায় উপজেলা যুবলীগের সাংগঠনিক ভিত্তি নড়বড়ে হয়ে পড়ছিল। এমন অবস্থায় আহ্বায়ক কমিটি ঘোষিত হলে বাঁশখালী যুবলীগে প্রাণচাঞ্চল্য ফিরে আসে।

বাঁশখালী উপজেলা যুবলীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী বলেছেন, যুবলীগ একটি মানবিক সংগঠন। পিতা মুজিবের হাতে গড়া এই সংগঠনে ইয়াবা ব্যবসায়ী কিশোর গ্যাং, চাঁদাবাজ ও ভূমিদস্যুদের স্থান হবে না।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে বাঁশখালী যুবলীগে যে সমস্যা ও সংকট ছিল নতুন কমিটির মাধ্যমে সেই সংকট কেটে গেছে। অধ্যাপক নুরুল মোস্তফা সংগ্রামের নেতৃত্বে বাঁশখালী যুবলীগ নতুন করে জেগে উঠেছে।

শনিবার (১১ মে) বিকেলে বাঁশখালী পৌরসভার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা যুবলীগের বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এসময় দিদারুল ইসলাম চৌধুরী আরও বলেন, অধ্যাপক নুরুল মোস্তফা সংগ্রাম একদিনে সৃষ্টি হয়নি; তৃণমূল থেকে নেতৃত্ব দিয়ে জীবন উৎসর্গ করে এই নেতৃত্ব আজ এই পর্যায়ে এসেছে।

বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী শহীদ মৌলভী সৈয়দ আহমদের পরিবারের দুঃখ-দুর্দশার কথা স্মরণ করে তিনি বলেন, শহীদ মৌলভী সৈয়দ আহমদ একজন গেরিলা যোদ্ধা। মৌলভী সৈয়দ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। আমি জানতে পেরেছি জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী মৌলভী সৈয়দ আহমদের কবর অযত্ন অবহেলায় পড়ে আছে। আমি এক সপ্তাহের মধ্যে শহীদ মৌলভী সৈয়দ আহমদের কবর সংস্কার করার জন্য নুরুল মোস্তফা সিকদার সংগ্রামকে দায়িত্ব দিলাম। পরবর্তী প্রোগ্রামে আমি শহীদ মৌলভী সৈয়দ আহমদের কবর জেয়ারত করবো।

উপজেলা যুবলীগের আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশের প্রধান বক্তা ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম।

বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবিদুল ইসলাম আবিদ, তৌহিদুল আলম, আনম ফরহাদুল আলম, জাহিদুল হক চৌধুরী মার্শাল, উপজেলা যুবলীগ নেতা শাহাদাত রশিদ চৌধুরী, সেলিম উদ্দিন চৌধুরী, মনসুর আলম, আবু নোমান চৌধুরী, বদিউল আলম বদি, জামাল উদ্দিন, আবদুল জব্বার, জাহেদুল আলম মিজান, মোহাম্মদ এরশাদ, বেলাল উদ্দিন চৌধুরী, আজমিরুল ইসলাম চৌধুরী, সাদ্দাম হোসেন, শফিকুল আলম মুজিব, মাসুদ রানা, ওসমান গণি, গিয়াস উদ্দিন, মেম্বার ওয়াহিদুল ইসলাম, এইচ এম মিজানুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *