চট্টগ্রাম

রাউজানে নিম্নাঞ্চল প্লাবিত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রবল ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাস ও টানা বর্ষণে হালদা ও কর্ণফুলীর পানি বেড়ে রাউজানের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এতে পানিবন্দী হয়ে পড়েন নদীপাড়ের বাসিন্দারা। উপজেলার বেশ কয়েকটি এলাকার বসতঘর, রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। থেমে থেমে বৃষ্টি আর দমকা হাওয়া অব্যাহত আছে।

এদিকে তীব্র ঝড়ো হাওয়ায় সোমবার (২৭ মে) দুপুর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ সংযোগ। এতে উপজেলার ১৪ টি ইউনিয়ন ও একটি পৌরসভার ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, উপজেলা পরিষদ, থানা ও স্বাস্থ্য কমপ্লেক্সেসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। একই কারণে বিচ্ছিন্ন রয়েছে ইন্টারনেট সেবাও। বন্ধ রয়েছে মোবাইল অপারেটর নেটওয়ার্ক ব্যবস্থা ৷ দুর্ভোগে নেমে আসে জনজীবনে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ কর্তৃপক্ষ জানিয়েছে, বিদ্যুৎ সমস্যা সমাধানে কাজ চলছে। রাতের মধ্যে বিদ্যুৎ সমস্যা সমাধান সম্ভব হবে না। মঙ্গলবার (২৮ মে) সকাল পর্যন্ত বিদ্যুৎ সচল করা সম্ভব হবে না।

এই বিষয়ে জানতে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমার ব্যক্তিগত মুঠোফোনে একাধিক ফোন দিলেও নেটওয়ার্ক সমস্যার কারণে সংযোগ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *