দেশজুড়ে

সড়কে নেই অবরোধের প্রভাব, যান চলাচল স্বাভাবিক

একদফা দাবিতে সপ্তম দফায় বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে আগামী মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত। রাজপথ, রেল ও নৌপথে এ অবরোধ চলবে।

এদিকে স্বাভাবিক দিনের তুলনায় কম হলেও অধিকাংশ গণপরিবহন চলাচল করছে সড়কে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল করতে দেখা গেছে। সীমিত সংখ্যক হলেও এ দুই রুটে চলছে বাস। অন্য সময়ের মতো স্বাভাবিক না হলেও কিছু সময় পর পর বিভিন্ন জেলার বাস চলাচল করতে দেখা গেছে।

এ বিষয়ে হেলপার মজনু মিয়া বলেন, প্রথম দিকের অবরোধে তেমন গাড়ি থাকতো না। এখন তো গাড়ি চলাচল স্বাভাবিকই অনেকটা। বরং অবরোধে যানজট কম থাকে, চলাচল করতে ভালো লাগে। গাড়িও পাচ্ছি রাস্তায় এসে দাঁড়ালেই। ফলে এখন আর তেমন সমস্যা নেই। সকাল থেকে এটাই প্রথম ট্রিপ। কিন্তু যাত্রী তেমন নেই। অবরোধে আমরা গাড়ি বের করলেও ভয়ে যাত্রী বের হয় না। যাত্রী না থাকলে তো আমাদের গাড়ি চালানো লোকসান।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত নওমী আক্তার বলেন, রাস্তায় বের হলেই ঝুঁকি। তারপরও কাজের জন্য বের হতে হয়। গাড়ি পাচ্ছি এখন ঠিকভাবেই। কিন্তু বাসে উঠলে সারাক্ষণ ভয় কাজ করে, কখন কী হয়! তবে প্রথম দিকের অবরোধে তেমন গাড়ি থাকতো না। এখন তো গাড়ি চলাচল স্বাভাবিকই অনেকটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *