চট্টগ্রামরাজনীতি

‘সুলতানুল কবির চৌধুরী ছিলেন গণমানুষের প্রিয় নেতা’

সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা এডভোকেট সুলতান উল কবির চৌধুরী ছিলেন ন্যায় ও আদর্শের মূর্ত প্রতীক। তিনি এলাকার উন্নয়ন ও সবার মাঝে ভ্রাতৃত্ববোধ সৃষ্টির ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখেন। ন্যায়-নীতির প্রশ্নে কোন অবস্থাতেই কাউকে ছাড় দিতেন না। দলের দুঃসময়ের কাণ্ডারী ছিলেন। নানা জুলুম-নির্যাতন সহ্য করেছেন কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো বিচ্যুত হননি। তিনি ছিলেন রাজনীতির আইডল। বাংলাদেশের রাজনীতিতে সুলতানুল কবির চৌধুরী চিরদিন অমর হয়ে থাকবেন।

রবিবার (৩০ জুন) চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের এই সিনিয়র সহ-সভাপতির ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নবনির্বাচিত চেয়ারম্যান খোরশেদ আলম বলেন, এডভোকেট সুলতানুল কবির চৌধুরী যেমন ছিলেন সাহসী নেতা-তেমনি ছিলেন দলের জন্য ত্যাগী। বঙ্গবন্ধুর কর্মী হিসেবে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার আদর্শে সব সময় নিবেদিত ছিলেন। তার মতো এমন ত্যাগী নেতা খুব কমই আছে। দলের এমন আদর্শবান নেতাকে আমাদের সব সময় স্মরণে রাখা উচিত।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকার সভাপতিত্বে ও যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক এম মনচুর আলীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি সাবেক উপজেলা চেয়ারম্যান চৌধুরী গালীব সাদলী, কালিপুর ইউপি চেয়ারম্যান এড. শাহাদাত আলম, চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, পৌরসভার মেয়র এড.তোফায়েল বিন হোছাইন, সাবেক ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহানা আক্তার কাজমী, বৈলছড়ী ইউপি চেয়ারম্যান কফিল উদ্দীন, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র রোজিয়া সুলতানা রোজি, পৌর কাউন্সিলর প্রনব দাশ, ইসহাক, বদিউল আলম, আক্তার হোসেন ও কাঞ্চন বডুয়া, আওয়ামীলীগ নেতা আবু জাফর, মাওলানা আকতার হোছাইন, জাফর আহমদ, মেম্বার সেলিম, মাসুদুর রহমান, উপজেলা সেচ্ছাসেকলীগের সভাপতি মনজুর আলম, পৌরসভা সেচ্ছাসেকলীগের সাঃ সম্পাদক শাহাব উদ্দীন রবিন, যুবলীগ নেতা মিজান সিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈমুল হক মাহফুজ, যুবলীগ নেতা ওসমান, যুবলীগ নেতা হারুন রশিদ, ,যুবলীগ নেতা মো. গিয়াসউদ্দিন, যুবলীগ নেতা ফিরোজ শাহী, পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি আনিসুজ্জামান আবিদ, যুবলীগ নেতা মোরশেদুর রহমান নাদিম, ছাত্রলীগ নেতা বাহাদুর, ছাত্রলীগ নেতা খোরশেদ আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *