জাতীয়রাজনীতি

অধিকাংশ আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন হবে সেয়ানে সেয়ানে

বরগুনা-১ আসনে নিজ দলীয় তিন স্বতন্ত্র প্রার্থীর চাপে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ধীরেন্দ্রনাথ দেবনাথ শম্ভু। ফলে তার জয়লাভ অনেকটাই কঠিন হবে বলে মনে করছেন আসনটির ভোটাররা। আর নরসিংদী-১ আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগে বাড়ছে উত্তাপ। এতে সংঘাতের শঙ্কা ভোটারদের মাঝে।

বরগুনা-১ আসনে সপ্তমবারের মতো আওয়ামী লীগের মাঝি ধীরেন্দ্রনাথ দেবনাথ শম্ভু। তবে এবারের নির্বাচনে তার বিপরীতে লড়ছেন নিজ দলেরই তিনজন শক্ত প্রতিদ্বন্দ্বী। এ জন্য নৌকা প্রতীক নিয়েও এবার শম্ভুর জন্য বৈতরণী পার হওয়া অনেকটাই কঠিন বলে মনে করছেন সাধারণ ভোটাররা।

ভোটারদের মধ্যে কেউ বলছেন, মানুষ একটু পরিবর্তনের দিকেও যেতে চায়। আবার কেউ বলছেন, দেখেশুনে বোঝার কিছু রয়েছে। এ জন্য আমরা ভালো একজন প্রার্থীকে ভোট দেব। এদিকে আসনটিতে প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনসহ নানা অভিযোগ করছেন। তবে তাদের সবার মুখেই উন্নয়নের আশ্বাস। এক প্রার্থী বলেন, অসমাপ্ত যে কাজগুলো রয়েছে, যা আরও আগে হওয়া উচিত ছিল সেসব আমার প্রথম অগ্রাধিকার। আবার প্রতিদ্বন্দ্বী একজন অভিযোগ করে বলেন, আমাদের স্বতন্ত্র প্রার্থীদের এজেন্ট দেয়া যাবে না, এজেন্ট থাকবে না। এ ধরনের হুমকি দেয়া হচ্ছে।

উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে প্রচারণা চালাচ্ছেন নরসিংদী-১ আসনের নৌকা ও স্বতন্ত্র প্রার্থীরা। সেখানে পাল্টাপাল্টি অভিযোগে উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *