চট্টগ্রাম

আওয়ামী লীগের ভোট প্রার্থনা ট্রেইনার প্রশিক্ষণ কর্মশালা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভোট প্রার্থনা ট্রেইনার প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক এ কর্মশালায় ৭ জানুয়ারির আগে ভোটারদের কাছে কমপক্ষে ৮–১০ বার যাওয়া এবং তাদের মন জয় করা এবং সরকারের নানামুখী প্রণোদনায় উপকারভোগী ৩ কোটি মানুষের কাছে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামাজিক সুরক্ষা বলয় ব্যাখ্যা করার পরামর্শ দেয়া হয়।

কর্মশালার উদ্বোধক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমাদেরকে বিবেকের দায়বদ্বতা নিয়ে ভোটারদের ঘরে ঘরে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে যে অর্জনগুলো সাধিত হয়েছে তার ফিরস্তি ভোটারদের জানাতে হবে। পাশাপাশি বিএনপি–জামাত জোট ক্ষমতায় থেকে কি অপকর্ম করেছে সেগুলোও ভোটারদের অবগত করতে হবে।

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে না এলে আমাদের কিছু যায় আসে না। নির্বাচন সংবিধানসম্মতভাবেই স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কেউ যদি বাধা দিতে আসে তাহলে তাদের নিশ্চিহ্ন হতে হবে। তিনি কর্মশালায় অংশগ্রহণকারী ট্রেইনারদের প্রশিক্ষণে একজন দক্ষ রাজনৈতিক কর্মী হিসেবে ভোট কেন্দ্রে অর্পিত দায়িত্ব পালনের আহবান জানান।

কর্মশালার সমন্বয়কারী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তব্য রাখেন সুফি ফারুক ইবনে আবু বক্কর, সৈয়দ ইমাম বাকের, টিকু চাকমা, জয়জিৎ দত্ত প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *