চট্টগ্রামরাজনীতি

আগাম জামিন পেলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন

চট্টগ্রামের আনোয়ারায় উপজেলা নির্বাচন পরবর্তী পৃথক দুই ঘটনায় দায়েরকৃত মামলায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ আসামির সবাই হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।

হাইকোর্টে বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি কে এম ইমরুল কায়েসের সমন্বয়ে গঠিত বেঞ্চ মঙ্গলবার শুনানি শেষে ৬ মাসের আগাম জামিন প্রদান করেন।

আনোয়ারা কাফকো সেন্টারে বাজেট পরবর্তী স্বাগত মিছিলে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মান্নান বাদী হয়ে একটি ও পরবর্তীতে এই মামলার এক আসামিকে জনতা কর্তৃক ছিনিয়ে নেওয়ার ঘটনায় কর্ণফুলী থানাধীন বন্দর পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মো. মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। এছাড়া গত ৯ সেপ্টেম্বর নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪জনকে আসামি করে আরও একটি মামলা হয়।

মঙ্গলবার হাইকোর্ট বেঞ্চে শুনানি শেষে দুটি মামলায় সব আসামিকে ৬ মাসের আগাম জামিন দেওয়া হয়। এর আগে কাফকো সেন্টারের ঘটনায় মামলায় ৫ আসামি নিম্ন আদালত থেকে জামিন পেয়েছিলেন।

আইনজীবী রশিদা চৌধুরী নীলু জানান, আনোয়ারা উপজেলা পরিষদের শপথ সন্নিকটে। উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক চৌধুরীসহ ৪৪ আসামির সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল। তারা হাইকোর্ট বিভাগে হাজির হয়ে আগাম জামিন চেয়েছেন। আদালত ৬ মাসের আগাম জামিন মঞ্জুর করেছেন।

আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, আমি আইনকে সর্বাবস্থায় শ্রদ্ধা করি। ঘটনার সাথে আমার কোনও ধরনের সম্পৃক্ততা না থাকলেও হয়রানিমূলকভাবে আসামি করা হয়েছে। সত্যের জয় নিশ্চিত। অন্যায়কারীরা কখনোই জিততে পারে না।

কাফকো সেন্টারে মারামারির মামলার প্রধান আসামি, যুবনেতা মোজাম্মেল হক বলেন, হাইকোর্ট ৬ মাসের আগাম জামিন দিয়েছেন। এর আগে নিম্ন আদালতও ৫ জনের জামিন মঞ্জুর করেছেন। আমাদের চূড়ান্ত বিজয় আসবে, ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *