চট্টগ্রাম

আচরণবিধি ভঙ্গ: ফটিকছড়িতে কাউন্সিলর ও যুবলীগ নেতাকে অর্থদণ্ড

ফটিকছড়ি উপজেলা নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করায় ফটিকছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র -১ গোলাপ মওলাকে ২০ হাজার টাকা এবং নাজিরহাটের ব্যবসায়ী ও যুবলীগ নেতা এমডি মঈনুকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ মে) ফটিকছড়ি পৌরসভার ৩নং ওয়ার্ড এলাকায় উপজেলা নির্বাচনে প্রার্থী ও সংশ্লিষ্ট অন্যান্যদের দ্বারা নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাহ উদ্দিন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় ফটিকছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ গোলাপ মাওলাকে ডিজিটাল বা সামাজিক যোগাযোগমাধ্যমে মানহানিকর ও উস্কানিমূলক বিবৃতি প্রদান করে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৬ এর বিধি ৫ক (২) ভঙ্গের অপরাধে অভিযোগ গঠন করা হয়।

পরবর্তীতে দোষ স্বীকার করলে একই বিধিমালার বিধি ৩২ অনুসারে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই অপরাধে নাজিরহাটেরর ব্যবসায়ী ও যুবলীগ নেতা এমডি মঈনুকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে তাদের কাছ থেকে অর্থদণ্ড আদায় করা হয়।

এ ব্যাপারে এসিল্যান্ড মেজবাহ উদ্দিন বলেন- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সার্থে মোবাইল কোর্ট চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *