চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়িতে দুই গ্রুপের মধ্যে তুমুল গোলাগুলি

খাগড়াছড়ি: আধিপত্য বিস্তারের জেরে খাগড়াছড়িতে পাহাড়ের বিভক্ত দুই আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-প্রসীত এবং ইউপিডিএফ-গণতান্ত্রিকের মধ্যে তুমুল গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গোলাগুলির পর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে খাগড়াছড়ি জেলা সদরের ভাইবোনছড়ার নলছড়া নামক এলাকায় এ সংঘর্ষ বাধে। এই ঘটনার জন্য একে অপরকে দায়ী করেছে সংগঠন দুটি।

ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা জানান, ‘দুটি পক্ষের মধ্যে গুলি বিনিময় এর ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে বিষয়টি বিস্তারিত জানি না। ’

ইউপিডিএফ-প্রসীত গ্রুপের দাবি সংগঠনটির নেতাকর্মীরা মিটিং করতে যাওয়ার পথে ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী মুখোশ বাহিনী তাদের নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায়। ঘটনায় কয়েকশ রাউন্ড গুলি বিনিময় হয় বলেও জানান তারা।

ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা প্রতিপক্ষ গ্রুপকে হুঁশিয়ার করে বলেন, ‘অগণতান্ত্রিক পথে হত্যার রাজনীতি কখনও সফলতা বয়ে আনে না। তাই সময় থাকতে প্রতিপক্ষ গ্রুপ সাবধান না হলে যেকোনো ধরনের ঘটনার জন্য তারা দায়ী থাকবে। এ সময় তিনি ইউপিডিএফের কোনো নেতাকর্মী আহত বা নিহত হয়নি বলে জানান।

তাদের এমন হত্যার রাজনীতি আর মেনে নেওয়া হবে বলেও এ নেতা হুঁশিয়ারি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *