চট্টগ্রামরাজনীতি

আচরণবিধি মেনে ভোটারদের কেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করুন

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, নৌকা শুধুমাত্র আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নয়; নৌকা বাঙালির ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি-কৃষ্টি, গর্ব ও সাহসের প্রতীক। এসময় নির্বাচনী আচরণবিধি মেনে ভোটারদের কেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করতে হবে বলে মত প্রকাশ করেন তিনি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে নৌকার পালে হাওয়া লেগেছে। তাই উজান ঠেলে এগিয়ে যাবে, কেউ থামাতে পারবে না। নগরীর কে সি দে রোডে দোয়া ও মিলাদ মাহফিল শেষে চট্টগ্রাম-৯ আসনে নৌকার প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্বাচনী প্রচারণা কার্যালয় উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। আমাদেরকে প্রত্যেক ভোটারের ঘরে ঘরে যেতে হবে এবং তাদেরকে ভোট কেন্দ্রে আসার তাগিদ দিতে হবে। নির্বাচন যাতে অংশগ্রহণ ও প্রতিযোগিতামূলক হয় সেজন্য প্রত্যেককে ভোটকেন্দ্রমুখী করতে হবে এবং ভোটারদের মন থেকে ভয়ভীতি ও আতংক দূর করে দিতে হবে।

চট্টগ্রাম-৯ আসনে নৌকার প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, আমাদেরকে অবশ্যই নির্বাচনী আচরণবিধি মেনে ভোটারদের ঘরে-ঘরে গিয়ে তাদেরকে ভোট কেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করতে হবে। আমাদের এটাও মনে রাখতে হবে যে, কোনো অনৈতিক আচরণের কারণে আমরা যেন গণমাধ্যমের অপপ্রচারের শিরোনাম না হই। কেননা কুচক্রী মহল বিশেষ নির্বাচন বানচাল করার জন্য নানামুখী চক্রান্ত করছে। এমনকি ভোটাররা যাতে ভোট কেন্দ্রে না আসে সে জন্য তাদের মধ্যে আতংক ছড়ানো হচ্ছে। তাই নির্বাচনী প্রচারণা কাজে দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের সংযত আচরণ ও সর্তকতা অবলম্বন করতে হবে।

এর আগে বাদ জোহর শাহ আমানত (র.) মাজার জেয়ারত ও মোনাজাত শেষে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ইঞ্জিনিয়ার আব্দুল খালেক চত্বর থেকে ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডে গণসংযোগের মাধ্যমে আনুষ্টানিকভাবে তার নির্বাচনী প্রচারণা কার্যক্রমের সূচনা করেন।

চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট মো. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের সভাপত্বিতে ও সদস্য সচিব এবং মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দ্রন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন ও কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *