খেলা

আফগানিস্তানের কাছে হেরে যাকে দুষলেন উইলিয়ামসন

আফগানিস্তানের বিপক্ষে লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে নিউ জিল্যান্ড। তবে এই ম্যাচে কিউইদের ফিল্ডিং ছিল খুবই বাজে।

পরে বিবর্ণ ব্যাটিংয়ে তাদের সঙ্গী হলো বড় হার। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন স্বীকার করে নিলেন, সব দিক থেকেই তাদের উড়িয়ে দিয়েছে আফগানিস্তান। তবে দলের ফিল্ডিং নিয়ে ভীষণ হতাশ তিনি।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামের উইকেট ব্যাটিংয়ের জন্য সহজ ছিল না। টস জিতে বোলিং নিয়ে শুরুটা ভালো করে নিউ জিল্যান্ড। প্রথম ১০ ওভারে আফগানিস্তান কোনো উইকেট না হারালেও রান করতে পারে মাত্র ৫৫। এই সময়ের মধ্যেই উদ্বোধনী জুটি ভাঙার একাধিক সুযোগ হারায় কিউইরা।

সুযোগ কাজে লাগিয়ে রাহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান শুরুর জুটিতে যোগ করেন ১০৩ রান। ৬ উইকেটে ১৫৯ রানের পুঁজি গড়ে আফগানিস্তান। জবাবে আফগান বোলারদের তোপে পড়ে মাত্র ৭৫ রানেই গুটিয়ে যায় নিউ জিল্যান্ড। ম্যাচ হারে তারা ৮৪ রানে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম ১০ ওভারের ফিল্ডিং নিয়ে হতাশা ঝরল উইলিয়ামসনের কণ্ঠে।

“আমার মনে হয়, সবচেয়ে হতাশাজনক অংশ ছিল প্রথম ১০ ওভারের ফিল্ডিং। এমন উইকেটে সম্মিলিতভাবে ফিল্ডিং ভালো না করলে প্রতিপক্ষকে আটকে রাখা কঠিন। প্রথম ভাগে অবশ্যই আমরা সুযোগ পেয়েছি, কিন্তু কাজে লাগাতে পারিনি।”

“তারা (আফগানিস্তান) সব দিক থেকেই আমাদের উড়িয়ে দিয়েছে। এই ধরনের কঠিন উইকেটে ভালো সংগ্রহের জন্য তারা উইকেট হাতে রেখেছে এবং দারুণভাবে ব্যাটিং করেছে। আমাদের দিক থেকে টুর্নামেন্ট শুরুর জন্য মোটেও যথেষ্ট ছিল না। এটি খুব হতাশাজনক। আমাদের দ্রুত ঘুরে দাঁড়াতে হবে। ঐক্যবদ্ধ হয়ে পরের চ্যালেঞ্জের জন্য মনোযোগ দিতে হবে।”

নিউ জিল্যান্ডের পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এর আগে ক্যারিবিয়ানরা যদি উগান্ডাকে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নেয়, কিউইদের সুপার এইটে যাওয়ার পথ অনেক কঠিন হয়ে যাবে। টানা দুটি বড় জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে এখন আফগানিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *