জাতীয়

আমাদের একটাই দাবি, বিচের নাম পাল্টে বঙ্গবন্ধু বিচ রাখা হোক

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া বলেছেন, আমাদের দাবি, বিচের নাম পাল্টে বঙ্গবন্ধু বিচ রাখা হোক।স্বাধীনতা বিরোধীদের চাপের মুখে বিচের নাম আজ বাতিল করা হয়েছে। বলা হয়েছে বিচের নাম বঙ্গবন্ধুর নামে রেখে নাকি তাকে ছোট করা হয়েছে। 

তিনি বলেন, কক্সবাজার এখন অর্থনৈতিক অঞ্চল। সেখানে মুক্তিযোদ্ধাদের সন্তানদের নজর পড়েছে, সেখানকার রাজনীতিবিদরা এই ভয়ে রয়েছে। এর বিচার আমরা প্রধানমন্ত্রীর কাছে দিয়ে রাখলাম।

আজ (বৃহস্পতিবার) প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি। কক্সবাজারের সুগন্ধা সমুদ্র সৈকতের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু বিচ’ করার প্রস্তাবটি বাতিল হওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশ সংগঠনের মহাসচিব মো. শফিকুল ইসলাম বলেন, ঘাপটি মেরে বসে থাকা রাজাকারের সন্তানরা এ দেশে বঙ্গবন্ধুর নাম টিকতে দিলো না। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নামটি যদি বঙ্গবন্ধুর নামে হয়, তাহলে হাজার হাজার পর্যটক তা দেখতে আসবেন। নামের এই পরিপত্র বাতিল হওয়া আমাদের জন্য দুঃখজনক। প্রধানমন্ত্রীকে একটি কথাই বলতে চাই, তার আশপাশে যে মুখগুলো রয়েছে, তারা দেশের ভালো চায় না। তাই ৩০ শতাংশ কোটা ফিরিয়ে দিয়ে মুক্তিযোদ্ধাদের সন্তানদের কাজে লাগান।

চলতি মাসে একটি চিঠি থেকে জানা যায়, কক্সবাজারের সুগন্ধা সমুদ্র সৈকতের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু বিচ’ করার প্রস্তাব করা হয়েছে। এ নিয়ে সমালোচনা শুরু হয় বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে। পরে সিদ্ধান্তটি বাতিল করে চিঠি ইস্যু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *