খেলা

আরও পাঁচ পাকিস্তানি বিপিএলে খেলার ছাড়পত্র পেলেন

বিপিএলের শুরু থেকেই পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়পত্র পাওয়া নিয়ে জটিলতা চলছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের চুক্তিভুক্ত ক্রিকেটারদের দুটির বেশি বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি দিচ্ছে না। যে কারণে ফখর জামানদের মতো তারকা ক্রিকেটাররা বিপিএলে দল পেলেও খেলতে পারছেন না। এ ছাড়া বিপিএল খেলতে বাংলাদেশে এসেও ফিরে যেতে হয়েছে মোহাম্মদ হারিসকে।

এরই মধ্যে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের খবর, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পিসিবির ছাড়পত্র পেয়েছেন আরও পাঁচ ক্রিকেটার। তারা হচ্ছেন—আমের জামাল, সাইম আইয়ুব, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ ও আকিফ জাভেদ।

অনাপত্তিপত্র পাওয়া পাঁচ ক্রিকেটারের মধ্যে হাসনাইন, নেওয়াজ ও জাভেদ গতকালই বাংলাদেশে পা রেখেছেন। এরই মধ্যে খুলনা টাইগার্সের হয়ে খেলতে মাঠেও নেমে গেছেন বাঁহাতি স্পিনার নেওয়াজ।

এ ছাড়া হাসনাইন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সাইম আইয়ুব দুর্দান্ত ঢাকার হয়ে খেলবেন। আন্তর্জাতিক অভিষেক না হওয়া বাঁহাতি পেসার আকিফ জাভেদ খেলবেন ফরচুন বরিশালের হয়ে। এ ছাড়া বরিশালের হয়ে আরও খেলার কথা রয়েছে আহমেদ শেহজাদের। তিনি অনাপত্তিপত্রের আবেদন করেছেন।

এর আগে বিপিএলের ঢাকা পর্ব খেলেই হুট করেই দুবাই চলে যান পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। সিলেট পর্বে যোগ দেওয়ার কথা থাকলেও আর ফিরছেন না। মালিকের এমন কাণ্ডে বিব্রত বরিশাল কর্তৃপক্ষ। ফ্র্যাঞ্চাইজিটির তরফে নিশ্চিত করা হয়েছে, চলতি বিপিএলে আর দেখা যাবে না শোয়েব মালিককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *