জাতীয়রাজনীতি

আ’লীগের মনোনয়ন পত্র বিতরণ শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের দলীয় মনোনয়নপত্র ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত এসব মনোনয়নপত্র আজ সোমবার দুপুর ১২টা থেকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে বিতরণ শুরু হয়েছে।

দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, রোববার বিকেল ৪টার দিকে ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করেছে আওয়ামী লীগ। এসব প্রার্থীরাই দলীয় প্রত্যয়নসহ এই মনোনয়নপত্র পাবেন। গতকাল নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থীর নাম আজ ঘোষণা করা হয়নি। আসন দুটিতে প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে।এর আগে কয়েক দফায় দলের পার্লামেন্টারি বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশের ৩০০টি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কেনেন ৩ হাজার ৩৬২ জন। এর আগে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে ৪ হাজার ২৩ জন দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন। সে হিসাবে এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম আগেরবারের চেয়ে ৬৬১টি কম বিক্রি হয়েছে।

জাতীয় নির্বাচনের তপশিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। তফশিল অনুযায়ী ৩০ নভেম্বর মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *