চট্টগ্রাম

ইউনিসেফে চাকুরী দেয়ার নামে কোটি টাকা আত্মসাত

বিদেশী এনজিও ইউনিসেফ চাকুরী দেয়ার প্রলোভন দিয়ে বিভিন্ন নারী পুরুষ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে মোজাম্মেল হক মিলন নামে এক প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে ভুক্তভোগী শতাধিক নারী পুরুষ।

বুধবার (৪ জুন) নগরীর কোতোয়ালী থানার চেরাগী পাহাড় এলাকা থেকে তাকে ধরে কোতোয়ালী থানায় ধরে নিয়ে যায় পুলিশ। পরে থানায় কয়েকঘন্টা বৈঠকে প্রতারক মোজাম্মেল হক মিলনকে পাহাড়তলী থানায় পাঠানো হয়।

প্রতারক মোজাম্মেল হক মিলন নিজেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতা পরিচয় এবং নিজের বাড়ী কক্সবাজার জেলায় বলে জানায়।

কয়েকজন ভুক্তভোগী নারী জানান, প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে ৬০ লাখ টাকা নিয়ে দীর্ঘদিন আত্মগোপনে চলে যায় মোজাম্মেল। আজ সন্ধ্যায় চেরাগী পাহাড়ের বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর সৈনিক লীগের একটি সভায় যোগ দিতে আসে মোজাম্মেল। এখবর পেয়ে শতাধিক প্রতারিত নারী পুরুষ জড়ো হয়ে চেরাগী পাহাড় থেকে মোজাম্মেলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

থানায় আসা প্রতারিত ভূক্তভোগী বিবি আয়শা জানান, এই মোজাম্মেল হক মিলন নিজেকে বিদেশী দাতা সংস্থা ইউনিসেফের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন গরীব দু:খি মানুষকে সাহায্য ও ত্রাণ বিতরণের মাধ্যমে মূলত মানুষকে লোভনীয় কাজের ফাঁদে ফেলে মাঠ পর্যায়ে ফিল্ড অফিসার, সুপার ভাইজারের চাকুরী দিয়ে তাদের মাধ্যমে বিভিন্নজনকে বাড়ী ও সিএনজি দেয়ার লোভ দেখিয়ে মানুষ থেকে লাখ লাখ টাকা উত্তোলন করে লাপাত্তা হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *