চট্টগ্রামলোহাগাড়া

লোহাগাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে উচ্ছেদের অপচেষ্টার প্রতিবাদ

চট্টগ্রামের লোহাগাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন উচ্ছেদের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ডা. শমসুল হক। রবিবার (১০ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বটতলীর একটি রেস্টুরেন্টেিউক্ত সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে ডা. শমসুল হক বলেন, আধুনগর খাঁন হাট বাজারের দক্ষিণ পাশে পাল পাড়া সড়কের প্রবেশ মুখে খতিয়ানভূক্ত পৈত্রিক জায়াগায় ১৯৭৯ সালে একটি দু’তলা বিশিষ্ট পাকা ভবন নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছি। তবে ২০০৭ সালে স্থানীয় একটি কুচক্রী মহল ব্যক্তিগত শত্রুতার বশবর্তী হয়ে আমার নির্মিত ভবনের জায়গাটি খাস জায়গা প্রচার করে উপজেলা প্রশাসন বরাবর ভবন উচ্ছেদের আবেদন করে। পরবর্তীতে ২০০৭ সালে আমি উক্ত জায়গাটি খতিয়ানভূক্ত পৈত্রিক সম্পত্তি দাবি করে আদালতে মামলা করি।

তিনি আরও বলেন, দীর্ঘ শুনানি শেষে আদালত কর্তৃক দুই দফায় তদন্ত ও জায়গা পরিমাপের পর ২০০৯ সালে উক্ত জায়গাটি আমার খতিয়ানভুক্ত বলে রায় দেন। একই সাথে উক্ত জায়গায় নির্মিত পাকা ভবন স্থিত রাখতে নিষেধাজ্ঞা দেন। তবে গত ৮ ফ্রেব্রুয়ারি বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক আমার খতিয়ানভুক্ত জায়গার উপর স্থিত পাকা ভবন উচ্ছেদের জন্য নোটিশ জারি করা হয়। কতিপয় কিছু কুচক্রী মহল আদালতের নির্দেশনা গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে পুণরায় আমাকে হয়রানি করার জন্য নোটিশ প্রদান করার ব্যবস্থা করে। আমি দেশের একজন নাগরিক হিসেবে আমার সাংবিধানিক আইনগত অধিকার ন্যায়বিচার প্রত্যাশা করছি।

এসময় ডা. শমসুল হকের ছেলে শহিদুল হক, স্থানীয় বাসিন্দা রাশু রশিদ, কায়েশ আরফাত উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *