চট্টগ্রাম

ঈদের আগে শ্রমিক কর্মচারীদের বেতন-বোনাস প্রদানের আহ্বান

পবিত্র ঈদ-উল- ফিতরের আগেই সকল সরকারী-বেসরকারী সায়ত্বশাসিত শিল্প ও কল-কারখানাসহ দোকান-পাটের শ্রমিক কর্মচারীদের- বেতন-ভাতা-বোনাস-সহ প্রাপ্য বকেয়া পাওনা পরিশোধ করার জন্য চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবু কর্তৃপক্ষ ও মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি এক বিবৃতিতে বলেন, পবিত্র ঈদ-উল-ফিতরের আগেই শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য সরকার বিগত বছরগুলোতে আগে ভাগে নির্দেশনা দেয়া সত্ত্বেও লক্ষ্য করা গেছে যে, কোন কোন সেক্টরে কর্তৃপক্ষ-মালিকরা তা অগ্রহ্য করে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতাসহ ন্যায্য পাওনা প্রদান করেনি। ফলে শ্রমিক-কর্মচারীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছিলেন। এতে জনর্দুভোগও সৃষ্টি হয়েছিল এবং এই পরিস্থিতি সরকারকেও বিব্রতকর অবস্থার মুখোমুখি হতে হয়েছিল। তাই এবারও যাতে একই পরিস্থিতির পুনরাবৃত্তি না ঘটে সে জন্যে কর্তৃপক্ষ-মালিক পক্ষকে শ্রমিক-কর্মচারীর বেতন ভাতা বোনাস ও ন্যায্য বকেয়া পাওনা পরিশোধ করে তাদেরকে ঈদ উৎসব উদযাপনের সুযোগ করে দেয়া হউক। এক্ষেত্রে যদি ব্যত্যয় ঘটে এবং বাধ্য হয়ে শ্রমিক কর্মচারীরা- রাস্তায় নামলে তার দায় মালিক কর্তৃপক্ষকেই বহন করতে হবে।

বিবৃতিতে ইতিমধ্যে যে সকল কর্তৃপক্ষ ও মালিক শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা- বোনাসসহ ন্যায্য পাওনা পরিশোধ করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *