আন্তর্জাতিক

ঈদে অতিরিক্ত খেয়ে হাসপাতালে ভর্তি ১২০০ জন

এবারের ঈদুল আজহায় অতিরিক্ত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন পাকিস্তানের পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বহু মানুষ। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২০০ জনেরও বেশি। দেশটির সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়, ঈদুল আজহার ছুটিতে অতিরিক্তি খাবার খেয়ে ১ হাজার ২০০ জনের বেশি স্থানীয় হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন।

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ অসিম জানান, পাকস্থলী ও অন্ত্রের রোগে শুধু পেশোয়ারে ২৪ ঘণ্টায় ৬১০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগ অতিরিক্ত খাবার ও মাংস খেয়েছেন বলে জানা গেছে।

পাঞ্জাব প্রদেশের ছয়টি বড় হাসপাতালে এবার ঈদের ছুটির সময় ২ হাজার ২০০ জন চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ১৮০ জন গ্যাস্ট্রিকের সমস্যা, ডায়রিয়া ও পেট ব্যথা নিয়ে আসেন।

একইভাবে লাহোরের জিন্নাহ হাসপাতালে ১৩০ জনেরও বেশি রোগীর চিকিৎসা করা হয়েছে। লাহোরের সার্ভিসেস হাসপাতাল, গঙ্গা রাম ও মায়ো হাসপাতালের প্রতিটিতে ১০০ জনেরও বেশি রোগী ভর্তি হয়েছেন।

এছাড়াও ঈদে অতিরিক্ত আনন্দ উপভোগ করতে গিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে আরও প্রায় ৫০০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঈদুল আজহার সময় অতিরিক্ত খাবার খেয়ে অসুস্থ হওয়ার বিষয়ে আগেই সতর্ক করেন বিশেষজ্ঞরা। বিশেষ করে মাংস বেশি না খাওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *