চট্টগ্রাম

উদ্বোধনের রাতেই খুরুশকুল সেতুর ১২ বাতি চুরি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার কক্সবাজার সফরে এসে রেল লাইন সহ যে ১৪ প্রকল্পের উদ্বোধন করেছে তার মধ্যে বহুল কাঙ্খিত দৃষ্টিনন্দন কস্তুরাঘাট-খুরুশকুল সংযোগ সেতু অন্যতম।

গত শনিবার (১১ নভেম্বর) উদ্বোধনের পর সন্ধ্যায় সেতুতে আতশবাজি উৎসবের পর উন্মুক্ত করা হয়। আর রবিবার ভোরের আগেই সেই সেতুর ১২ টি বাতি উধাও হয়ে গেছে।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে সেতু এলাকায় গিয়ে দেখা যায় সেতুর ওয়ালে লাগানো অনেকগুলো বাতি নেই।

সেখানে দায়িত্বরত নিরাপত্তাকর্মী জাহেদুল ইসলাম বলেন, ‘গতকাল উদ্বোধনের পর সেতুটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু সেই সুযোগে সেতুর দুই পাশের ১২টি বাতি চুরি হয়ে যায়। বাকি বাতিগুলো চুরি হওয়ার আশঙ্কায় খুলে রাখে কর্তৃপক্ষ। যানবাহন ও পথচারী চলাচল আপাতত বন্ধ রয়েছে।’

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী মো. মামুন খান বলেন, ‘বিষয়টি আমি এখন শুনেছি। আমি একটি মিটিংয়ে রয়েছে। মিটিং শেষ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুজ্জামান বলেন, ‘এরকম কোনো অভিযোগ এখনো পাইনি।’

উল্লেখ্য, ২৫৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫৯৬ মিটার দৈর্ঘ্যের দৃষ্টিনন্দন এই সেতু শনিবার (১১ নভেম্বর) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজার শহর থেকে নদীর উত্তর পাড়ে খুরুশকুলের আশ্রয়ণ প্রকল্পে যাতায়াতের জন্য বাঁকখালী নদীর ওপর সেতুটি নির্মাণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *