চট্টগ্রামনগরজুড়ে

বিজয় দিবসে চট্টগ্রামে যান চলাচলে নির্দেশনা

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় যান চলাচলে বিশেষ নির্দেশনা দিয়েছে মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এ বিশেষ নির্দেশনার কথা জানান নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার স্পিনা রানী প্রামাণিক।

তিনি জানান, বিজয় দিবসে সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এ উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর ভোর ৫টা থেকে নগরের তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট এবং নিউ মার্কেট হতে আমতল রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তিনপুল মোড় হতে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনগুলোকে ডাইভারশন দেওয়া হবে।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি পদস্থ কর্মকর্তাদের ডিসি হিল- বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এ ছাড়া অন্যদিক থেকে আগত গাড়িগুলো নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন।

অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা আমতল হতে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে) এসে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে ওঠে জুবলী রোড হয়ে চলে যাবেন। অন্যান্য ব্যক্তিবর্গ প্রত্যাবর্তনকালে স্ব-স্ব গাড়ির পার্কিংস্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *