চট্টগ্রামনগরজুড়ে

চট্টগ্রামে মুক্তিপণ না দেওয়ায় কিশোরকে খুন

নগরের ইপিজেড থানার বন্দরটিলা এলাকায় অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে ১০ লাখ টাকা মুক্তিপণ না পেয়ে মোহাম্মদ আব্দুল্লাহ (১৩) নামে এক কিশোরকে হত্যা করে লাশ ফেলে গেছে দুর্বৃত্তরা।

নিখোঁজের ২৪ ঘণ্টার মাথায় বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বন্দরটিলা হামিদ আলী টেন্ডল রোড এলাকায় তার বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত আব্দুল্লাহ বরিশাল জেলার ঝালকাঠি থানার কাঠালিয়া গ্রামের মাহমুদ তালুকদার ছেলে।

এ সময় নিহত আব্দুল্লাহর মা শাহিদা বেগম বলেন, ‘আলীয়া মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষা শেষ হওয়ার পর গ্রামের বাড়ি পিরোজপুর থেকে চট্টগ্রামে পরিবারের কাছে বেড়াতে আসে আব্দুল্লাহ। বুধবার সকালে আমি আর আব্দুল্লাহর বাবা পোশাক কারখানায় কাজের উদ্দেশ্যে বের হই। এর পরই এক ব্যক্তির সঙ্গে কথা বলতে, বলতে বের হয়ে যায় আমার সন্তান। সারা দিনে আর কোনো খোঁজ পাওয়া যায়নি তার।

এ সময় তিনি আরও জানান, বিকেলে পরিবারের মুঠোফোনে দশ লাখ টাকা চাঁদার দাবিতে ফোন আসে। এরপর পুলিশ, র‌্যাব কার্যালয়ে পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়। কিন্তু পুলিশ বিষয়টিকে পাত্তা দেয়নি। আমরা কোন দল করি সে বিষয়টি জানতে চায় তারা। আমার ছেলে নিখোঁজের সঙ্গে দল করার কী সম্পর্ক, জানতে চান আব্দুল্লাহর মা।

এ সময় আব্দুল্লার মামা মো. ইসমাইল বলেন, পুলিশ যদি একটু খবর নিত, তাহলে আমার ভাগনাকে মরতে হতো না। পুলিশের গাফিলতিতেই এ ঘটনা।

বন্দর জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার শেখ শরীফ উজ জামান, আব্দুল্লাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পারিবারিক কোনো বিরোধের জের ধরে মুক্তিপণ না পেয়ে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। আসামিদের ধরতে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *