চট্টগ্রাম

উন্নয়নের পথে স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান

স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। তার ভূয়সী সাহসিকতায় বাংলাদেশ আজ বিশ্বের মাঝে রোল মডেল। তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হলে দৃঢ় প্রতিজ্ঞায় অবিচল থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ সফলভাবে গড়ে তোলার জন্য সবাই ঐক্যবদ্ধ হতে হবে।

সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে তুলে ধরতে চট্টগ্রামে ‘উন্নয়নের পথে স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ‘একুশ’ মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্র নামের একটি সংগঠন। জেলা শিল্পকলা অ্যাকাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চ প্রাঙ্গণে মঙ্গলবার বিকেলে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সনাতনী সৃজনের পরিকল্পনায় এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ। আড়ম্বরপূর্ণ এই আয়োজনে সহযোগিতা করে হোটেল গোল্ডেন হিল।

অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চট্টলার বাতিঘর এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে নির্মিত ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এ ছাড়াও মুক্তিযোদ্ধাদের সম্মাননা, আবৃত্তি, সঙ্গীত, নৃত্য, মূকাভিনয়, মঞ্চ নাটক, চিত্র প্রদর্শনী, উদ্যোক্তা সম্মাননা, রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা দেয়া হয় এ অনুষ্ঠানে।

মুক্তিযোদ্ধাদের মধ্যে সম্মাননা জানানো হয় চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন এবং বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্ট, চট্টগ্রামের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা জাহেদ আহাম্মদকে। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে সম্মাননা দেয়া হয় ফিরোজা আমিন ফাউন্ডেশন, নবীন মেলা, তারুণ্যের সংশপ্তক, রক্তের আহ্বান ও ডাকঘর নামক সংগঠনকে।

ওই সময় অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহসম্পাদক ফারহান আহমেদ, মোহাম্মদ তারেক হায়দার বাবু, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এম এইচ চৌধুরী লিমন এবং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন শাহ।

ওই সময় বক্তারা জানান, স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। তার ভূয়সী সাহসিকতায় বাংলাদেশ আজ বিশ্বের মাঝে রোল মডেল। তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হলে দৃঢ় প্রতিজ্ঞায় অবিচল থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ সফলভাবে গড়ে তোলার জন্য সবাই এক হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *