চট্টগ্রামরাজনীতি

একুশ মানে সামনে এগিয়ে চলার শক্তি

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একুশ মাথা নত না করা। জননেত্রী শেখ হাসিনা সকল দেশীয় ও আন্তর্জাতিক ভ্রুকুটি ও চোখ রাঙানি উপেক্ষা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই এগিয়ে যাবার পথেই মহান একুশ আমাদের সবার সাহস ও শক্তির উৎস।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে একুশের প্রথম প্রহরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চট্টগ্রামের অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় তারা সেখানে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

দিবসটি উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের চত্বর থেকে আ জম নাছির উদ্দিনের নেতৃত্বে একটি প্রভাত ফেরী নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। পরে নেতাকর্মীদের নিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পদাক মসিউর রহমান চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *