চট্টগ্রাম

এতিম শিশুদের সঙ্গে চট্টগ্রাম অ্যাভিয়েশন ক্লাবের ইফতার

নগরের সুবিধাবঞ্চিত শতাধিক এতিম শিশুর জন্য ইফতার মাহফিলের আয়োজন করে বেসরকারি বিমান সংস্থার প্রতিনিধিদের নিয়ে গঠিত চট্টগ্রাম অ্যাভিয়েশন ক্লাব।

বুধবার (২৭ মার্চ) নগরের আগ্রাবাদে সিডিএ আবাসিক এলাকায় উম্মুল কুরা তাহফিজুল কোরআন একাডেমিতে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে ক্লাবের কর্মকর্তারাও তাদের সঙ্গে ইফতার মাহফিলে সামিল হন।

এ সময় চট্টগ্রাম অ্যাভিয়েশন ক্লাবের সভাপতি মো. আসিফ চৌধুরী বলেন, ‘মুসলমানদের জন্য অত্যন্ত পবিত্র মাস রমজান।

সিয়াম-সাধনার পাশাপাশি সমাজের অভুক্ত মানুষের মুখে খাবার তুলে দেয়া, সুবিধাবঞ্চিত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়ানো রমজান মাসের অন্যতম লক্ষ্য। ধৈর্য্য, সংযম, ভ্রাতৃত্ব, মানবিকতাবোধের শিক্ষা দেয় রমজান। এ ক্লাব নিছক কোনো পেশাজীবী সংগঠন নয়। আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করি। বৃদ্ধাশ্রমে বসবাস করা অসহায় মা-বাবা, এতিম-ভাসমান শিশু-কিশোরদের পাশে আমরা দাঁড়িয়েছি। পবিত্র রমজানেও আমরা এতিমদের সঙ্গে সেই দায়বদ্ধতার অংশ হিসেবে ইফতার মাহফিলের আয়োজন করেছি।
ইফতার শুরুর আগে দেশ ও জাতির সমৃদ্ধি এবং মানবের সর্বাঙ্গীন কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার ও দোয়া মাহফিলে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি মোহাম্মদ শাহআলম, অ্যাভিয়েশন ক্লাবের প্রথম নির্বাচিত সভাপতি মো. আসিফ চৌধুরী, সাবেক সভাপতি আশিকুল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক একরামুল ইসলাম বিলাস, আনোয়ার সিদ্দিক, মাহবুবুল ইসলাম রাজিব, সাজ্জাদ হোসেন, মনজুর আলম, মনোজিৎ সেনগুপ্ত, মনিরুল ইসলাম চৌধুরী, আদনান রহমান, রেজোয়ানুল ইসলাম, জয়নুল আবেদিন জয় এবং এ জেড এম ওয়ালি উল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *