দেশজুড়ে

কমলাপুর স্টেশনে বেড়েছে যাত্রীর চাপ

ঈদ উপলক্ষে ট্রেনযাত্রার পঞ্চম দিনে কমলাপুরে বেড়েছে যাত্রীর চাপ। অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে ট্রেন না বাড়ালে অতিরিক্ত কোচ যুক্ত করেছে বাংলাদেশ রেলওয়ে।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকেই কমলাপুর স্টেশনে কড়া চেকিং পার হয়ে হাজার হাজার যাত্রী স্টেশনে প্রবেশ করছেন।

বিনা টিকিটের যাত্রীদের ফেরত পাঠাচ্ছেন রেল কর্মকর্তারা। টিকিট ব্যতীত কেউ ঢুকতে না পারায় স্বস্তিতে স্টেশনে ঢুকতে ও ট্রেনে উঠতে পারছেন যাত্রীরা।

স্টেশনের ভেতরে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্তের যাত্রীরা স্টেশনে বসে অপেক্ষা করছেন। এখন পর্যন্ত ঈদযাত্রার ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের।

সকাল ৬টা থেকে ঢাকা (কমলাপুর) রেলস্টেশন থেকে সকাল সাড়ে পর্যন্ত ছেড়ে গেছে ১৮টি ট্রেন। আজ (রোববার) আন্তঃনগর ৪২, লোকাল-কমিউটার ২৫টি ট্রেন ও ১টি স্পেশাল ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে যাবে।

ঢাকা রেলওয়ে স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ কোনো শিডিউল বিপর্যয় কিংবা ট্রেন বিলম্বের ঘটনা ঘটেনি। সকাল থেকে এ পর্যন্ত ১৮টি ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। অন্যদিকে সাড়ে ১০টায় কিশোরগঞ্জ এক্সপ্রেস, বেলা ১১টা ১৫ মিনিটে সিলেটের উদ্দেশ্য ছেড়ে যাবে জয়ন্তিকা এক্সপ্রেস, বেলা সাড়ে ১১টায় তারাকান্দির উদ্দেশ্য ছেড়ে যাবে অগ্নিবীণা এক্সপ্রেস এবং বেলা ১১টা ৪০ মিনিটে খুলনার উদ্দেশ্য ছেড়ে যাবে নকশিকাঁথা এক্সপ্রেস।

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে গত ২৫ মার্চ ও ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ। ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট ৩০ মার্চ বিক্রি করা হয়।

এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *