চট্টগ্রাম

কর্ণফুলীর দখল-দূষণের ‘ভূত’ তাড়াতে প্রদীপ প্রজ্জ্বলন

কর্ণফুলী নদীর নাব্যতা রক্ষার দাবিতে চতুর্থ দিনের মতো চলা ধর্মঘটে প্রদীপ প্রজ্জ্বালন করেছে ‘প্রতিবাদ মঞ্চ। শনিবার সন্ধ্যায় অভয়মিত্র ঘাট সংলগ্ন কর্ণফুলী তীরে স্থাপিত জনগণের প্রতিবাদ মঞ্চ থেকে প্রদীপ প্রজ্জ্বলন কার্যক্রম উদ্বোধন করেন প্রতিবাদ মঞ্চের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান।

তিনি বলেন, আজকের প্রদীপ জ্বালিয়ে প্রতিবাদ অনুষ্ঠানে সর্বস্তরের জনগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণ আবারো প্রমাণ করলো কর্ণফুলী দখল দূষণমুক্ত হোক সেটা সকলের দাবি। জনগণের প্রতিরোধের মুখে কর্ণফুলী দখল করে অবস্থান নেয়া দুর্বৃত্তদের পালাতে হবে। যেভাবে দখল হচ্ছে এই অবস্থা চলতে থাকলে অচিরেই বাংলাদেশ চরম সংকটে পড়বে। তাই আমাদের স্লোগান হচ্ছে, নদী দখলকারী রাজাকার ভাই ভাই সকলের এক রশিতে ফাঁসি চাই।

প্রতিবাদ মঞ্চের প্রধান সমন্বয়ক সাংবাদিক আলীউর রহমান বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিবর্তে নতুন করে দখল করা হচ্ছে। বন্দরের কর্মকর্তারা নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য কর্ণফুলীকে ধ্বংস করছে। চট্টগ্রামের সর্বস্তরের জনগণ এই প্রতিবাদ মঞ্চে একত্রিত হয়ে কর্ণফুলীখেকো দুর্বৃত্তদের চিহ্নিত করে চট্টগ্রাম ছাড়া করবে।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলার চট্টগ্রামের সমন্বয়ক মনিরা পারভিন রুবা, চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রদীপ কুমার দাশ, অধ্যক্ষ মোনজ কুমার দেব, অধ্যক্ষ জনার্দন বণিক, সংগঠক মিতুল দাশগুপ্ত, চট্টগ্রাম সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের সভাপতি এস এম পেয়ার আলী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *