চট্টগ্রাম

কাগজ ও প্লাস্টিকমুক্ত সভা জেসিআই চট্টগ্রামের

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চিটাগংয়ের প্রথম সাধারণ সদস্য সভা (জিএমএম) শনিবার রেডিসন ব্লুর চিটাগাং বে ভিউতে অনুষ্ঠিত হয়েছে। এ সভাটি ছিল কাগজ ও প্লাস্টিকের বোতলমুক্ত।

উদ্বোধনী বক্তব্যে জেসিআই চট্টগ্রামের সভাপতি ইসমাইল মুন্না বলেন, ‘কাগজ ও প্লাস্টিকমুক্ত সাধারণ সদস্য সভা উদ্যোগের শুরুটা করতে পেরেছি, তাই আমরা আনন্দিত। টেকসই এবং দক্ষতার প্রতি আমরা প্রতিশ্রুতিবদ্ধ। পরিবেশ প্রতিবেশে আমাদের পদচিহ্ন কমিয়ে নিতে এবং আমাদের কাজের ধারাবাহিকতা রাখতে আরও সক্রিয় পদক্ষেপ নিচ্ছি।’

সভায় যতটা সম্ভব ডিজিটাল ডকুমেন্টেশন এবং ডিজিটাল কমিউনিকেশন পদ্ধতি ব্যবহার হয়েছে। কাগজের উপর আমাদের নির্ভরতা কমাতে এলইডি ডিসপ্লে কিউআরকোডের মাধ্যমে ইলেকট্রনিক ফাইল ও অন্যান্য অনলাইন সহযোগিতার সরঞ্জামের মাধ্যমে তথ্য প্রদর্শন করা হয়েছে।

জেসিআই চট্টগ্রামের সাবেক সভাপতি, বর্তমান সভাপতি, সাধারণ সম্পাদক, ইভিপি, ভিপি, ইসি সদস্য, পরিচালক, কোষাধ্যক্ষ এবং সাধারণ সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যেখানে তারা বৈঠকের এজেন্ডা, পূর্বনির্ধারিত ট্রেজারি বাজেট এবং ২০২৪ সালের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন।

জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি ইমরান কাদির, জেসিআই চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি মো নিয়াজ মোর্শেদ এলিট এবং জেসিআই চট্টগ্রামের সভাপতি মোহাম্মদ ইসমাইল মুন্না তাদের নিষ্ঠা, কঠোর পরিশ্রম এবং সংযোগের মাধ্যমে জেসিআই চট্টগ্রামে অবদান রাখা সেরা সদস্যদের প্রশংসাসূচক পুরস্কারের টোকেন তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *