পার্বত্য চট্টগ্রাম

কাপ্তাইয়ের নদীতে পড়ে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

কাপ্তাই কর্ণফুলী নদীতে নৌকা থেকে পড়ে এক মাদ্রাসা পড়ুয়া শিশু নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। নিখোঁজ শিশুর নাম তাহসিন (১২)। সে রাঙ্গুনিয়া উপজেলার নিশ্চিন্তাপুর এলাকায় বসবাসরত জনৈক আবুল হাসেমের ছেলে।

গত শনিবার (৯ ডিসেম্বর) উপজেলাধীন চন্দ্রঘোনাস্থ কয়লার ডিপু সংলগ্ন নদীতে বিকেল ৩টায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ তাহসিন চিৎমরম ইউনিয়নের বগারচর এলাকার বগারচর হাক্কানি হেফজখানায় হেফজ বিভাগে অধ্যায়নরত ছিল বলে জানান, হেফজখানার পরিচালক মোঃ শহীদুল ইসলাম।

তিনি বলেন, ছেলেটি কাউকে না জানিয়ে বাড়ী যাওয়ার উদ্দেশ্যে ছোট ডিঙ্গি নৌকায় করে কর্ণফুলী নদী পার হতে গিয়ে চন্দ্রঘোনা ইউনিয়নের বারঘোনা কয়লার ডিপু এলাকার নিকটস্থ কর্ণফুলী নদীতে পড়ে যায়। খবর পেয়ে ওইদিন সাথে সাথে আমি ৯৯৯ নাম্বারে পুলিশকে বিষয়টি জানাই। কাপ্তাই থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। এরপর নৌবাহিনীর ডুবুরিদল ও কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধারকাজে অংশ নেয়।

এদিকে, ঘটনার পর ওইদিন বিকেল প্রায় সাড়ে ৩টায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন ঘটনাস্থলে পৌঁছান এবং নৌবাহিনী ডুবুরি দল ও কাপ্তাই ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে ঘটনাস্থলে আসার জন্য বলেন।

কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল শিশুটিকে উদ্ধারের জন্য সমন্বিত ভাবে কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার (১০ ডিসেম্বর) সকাল পর্যন্ত কাপ্তাই নৌবাহিনী শহীদ মোয়াজ্জেম ঘাঁটির নৌ ডুবুরি দল এবং কাপ্তাই ফায়ার সার্ভিসের ডুবুরি দল ছেলেটাকে উদ্ধারে কর্ণফুলী নদীতে অভিযান পরিচালনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *