জাতীয়

কারওয়ান বাজারে সাংবাদিকদের ওপর হামলা ও ছিনতাই

মাদকের অভয়ারণ্য হিসেবে খ্যাত রাজধানীর কারওয়ান বাজার রেল ক্রসিং এলাকায় বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির দুটি গাড়িতে হামলার পর ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডিএমপির তেজগাঁও থানা, তেজগাঁও শিল্পাঞ্চল থানা ও হাতিরঝিল থানা পুলিশ তাদের এলাকা নয় বলে দায় এড়িয়ে গেছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দিনগত রাত পৌনে ৩টার দিকে মধ্য কারওয়ান বাজার রেলক্রসিং সিগন্যালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হামলার সময় গাড়িতে থাকা তিনজনের নগদ টাকা ও পরিবারের জন্য কেনা ঈদের নতুন পোশাক নিয়ে যায় ছিনতাইকারীরা। খবর পেয়ে একাত্তর টিভির রিপোর্টার ইশতিয়াক ইমন ক্যামেরাম্যানসহ ঘটনাস্থলে গেলে তার উপরেও হামলা চালায় দুর্বৃত্তরা।

ছিনতাই ও ছিনতাইকারীদের হামলার শিকার রিপোর্টার ইশতিয়াক ইমন বলেন, আমি নাইট ডিউটিতে ছিলাম। ছিনতাইয়ের খবর পেয়ে ক্যামেরাম্যানসহ ঘটনাস্থলে যাই। এসময় ছিনতাইকারীরা সংঘবদ্ধভাবে আমাদেরকে লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করে। একপর্যায়ে ক্যামেরাম্যান খোরশেদ আলমকে জিম্মি করে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ছিনতাইকারীরা। এসময় উপর্যুপরি কিল-ঘুসি মেরে তাকে জখম করা হয়।

ভুক্তভোগী সাংবাদিকদের অভিযোগ, ঘটনাস্থল উল্লেখ করে ঘটনার বিবরণ দিয়ে থানা পুলিশকে খবর দেওয়া হলেও তিন থানার কোনো থানা দায় নিতে চায়নি। ঘটনাস্থলে তেজগাঁও থানা পুলিশের মোবাইল টহল পার্টি ঘুরে গেলেও দায় নেয়নি। অন্য থানার অধীনে বলে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *