দেশজুড়ে

কুকুর কামড়ে দিল ১২ জনকে, হাসপাতালে ভ্যাকসিন নেই

শিশু, নারী, বৃদ্ধসহ ১২ জন আহত হয়েছেন কুকুরের কামড়ে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল ১০টার মধ্যে কয়েক দফায় আক্রমণ করে কুকুরগুলো। নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কলমাকান্দা বাজার, চত্রংপুর, মন্তলা এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জলাতঙ্ক রোগের প্রতিষেধক না থাকায় আহত ব্যক্তিরা বিপাকে পড়েছেন।

জানা গেছে, আহত ব্যক্তিদের মধ্যে ১০ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্য দুজন নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন নিকেশ তালুকদার (১৫), সেলিম মিয়া (৩৫), কাইয়ুম মিয়া (১৩), সজল সরকার (৩৫), হৃদয় মিয়া (২২), তুহা (৫), সামিয়া (২), সাবিকুন্নাহার (৩৫), আলেক মিয়া (৬২) পলাশ সরকার (২৬)।

আহতদের মধ্যে চা বিক্রেতা নিকেশ তালুকদার সরকার বলেন, পাশের একটি দোকানে চা দিয়ে ফেরার পথে পাগলা কুকুরের আক্রমণের শিকার হই। পরে লোকজন লাঠি দিয়ে কুকুরটি তাড়িয়ে আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম জরুরি ভিত্তিতে ভ্যাকসিন নিতে পরামর্শ দেন। আমি একজন গরিব মানুষ হাসপাতালে ভ্যাকসিন না থাকায় অন্যের সহযোগিতায় ৫৫০ টাকা করে পাঁচটি ভ্যাকসিন বাহির থেকে কিনে আনতে হয়েছে।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আল মামুন বলেন, হাসপাতালে অ্যান্টি-র‌্যাবিস ভ্যাকসিন না থাকায় রোগীদের তা দেওয়া সম্ভব হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *