খেলা

কুমিল্লার কাছে পাত্তাই পেল না চট্টগ্রাম

বিপিএল শুরু হয়েছে চট্টগ্রাম পর্ব। যেখানে প্রথম ম্যাচেই দেখা গেছে রান উৎসব। বন্দরনগরীতে প্রথম ম্যাচেই রানের পাহাড় গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বল হাতেও দাপট দেখিয়ে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে তারা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২৩৯ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৬.৩ ওভারে ১৬৬ রান করতেই গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কুমিল্লার জয় ৭৩ রানে।

এদিন বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন জশ ব্রাউন ও তানজিদ হাসান তামিম। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৮০ রান। ব্যক্তিগত ৪১ রানে তামিম ফেরার পরই ছোটখাটো ধসের সম্মুখীন হয় চট্টগ্রাম।

মাত্র ২৫ রানের মাঝে পাঁচ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে চ্যালেঞ্জার্স। তবে সেখানে আশার প্রদীপ হয়ে আসেন সৈকত আলী। মাত্র ১১ বলে ৩৬ রানের ক্যামিও খেলেন তিনি। তার বিদায়ের পর আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকরা।

মাত্র এক রানে শেষ ৪ উইকেট হারায় চট্টগ্রাম। যেখানে বিপিএলের চলতি আসরে নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করেন মঈন আলী। তিনি ও রিশাদ হোসেন চারটি করে উইকেট নেন। বাকি ২ উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন লিটন দাস ও উইল জ্যাকস। ৬০ রানে লিটন সাজঘরে ফিরলেও ৫৩ বলে ১০৮ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে অপরাজিত থাকেন জ্যাকস। শেষদিকে ২৪ বলে অপরাজিত ৫৩ রান করেন মঈন আলী।

জ্যাকস-মঈন ঝড়ে বিপিএল ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ রানের সংগ্রহ পায় কুমিল্লা। চট্টগ্রামের হয়ে শহিদুল ইসলাম দুটি ও সৈকত আলী একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *