খেলা

কোচ ইস্যুতে জিদানের সাথে যোগাযোগ করেনি মিউনিখ: ইএসপিএন

সম্প্রতি নাগলসম্যান যখন জার্মানির জাতীয় দলের কোচ হিসেবে তার চুক্তি নবায়ন করলো, তখন একই সাথে আলোচনার জন্ম দিল বেশ কয়েকটি ইস্যু। তার মধ্যে অন্যতম আলিয়াঞ্জ এরিনায় বায়ার্নের গুরু হিসেবে জিনেদিন জিদানের পা রাখার গল্প। স্প্যানিশ গণমাধ্যম ‘মার্কা’ অনেকটা জোর দিয়েই বলেছিল মিউনিখে আসার প্রস্তাবটা ক্লাব কর্তৃপক্ষই পাঠিয়েছিল জিদানের কাছে। তবে ইএসপিএন একেবারে উল্টো সুরে জানাচ্ছে তাদের কথা।

ইএসপিএনের দাবি, তাদের একটি সূত্র জানিয়েছে, বায়ার্নের কোচ পদের জন্য ক্লাবটির মনোনীত সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন জিদান। তবে সেই তালিকায় জিদানের চেয়েও বেশি অগ্রাধিকার পাচ্ছেন ব্রাইটনের কোচ রবার্তো দি জেরবি। সেইসাথে আরও রয়েছেন অস্ট্রিয়ার কোচ রালফ নিক ও স্টুর্টগার্টের কোচ সেবাস্তিয়ান হোয়েনেস। অপরদিকে, জিদান নাকি নিজেও বায়ার্নের দায়িত্ব নিতে আগ্রহী নন। এর একটা বড় কারণ ভাষাগত সমস্যা। ইংরেজি ও জার্মান, দুটি ভাষার কোনোটিতেই তেমন স্বচ্ছন্দ্য নন রিয়াল কিংবদন্তি এ ফ্রেঞ্চ তারকা।

আগে থেকেই ঠিক করা ছিল চলতি মৌসুম শেষে ক্লাবের দায়িত্ব ছাড়বেন বায়ার্ন কোচ টমাস টুখেল। দীর্ঘ এক দশক পর তার দল লিগ শিরোপা হারালেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছেছে বাভারিয়ানরা। অপরদিকে নাগালসম্যানের জাতীয় দলে নবায়ন। সবমিলিয়ে বায়ার্নের সাথে জিদানের নাম বেশ হাই ভোল্টেজ সুর চাপিয়েছে কোচ ট্রান্সফার মার্কেটে।

উল্লেখ্য, ২০১৬ থেকে ২০১৮ টানা তিনবার রিয়াল মাদ্রিদকে মহাদেশীয় শ্রেষ্ঠত্ব উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতান জিনেদিন জিদান। এক বছর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ২০১৯ থেকে আরও দুবছর ছিলেন লস ব্লাঙ্কোসদের দায়িত্বে। তবে এরপর থেকেই ডাগ আউটে দেখা যায়নি বিশ্বকাপজয়ী এ ফ্রেঞ্চ তারকাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *